শিল্প-সংস্কৃতিতে গুণীজন সম্মাননা পেলেন সাংবাদিক বাচ্চু

  • আপডেট টাইম : বুধবার, ২৯ নভেম্বর, ২০১৭
  • ২৩২ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি, রায়পুরা (নরসিংদী) : নরসিংদী জেলায় শিল্প-সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য ১০ গুণীজনকে সম্মাননা প্রদান করেছে জেলা শিল্পকলা একাডেমি।
সম্প্রতি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত ‘গুণীজন সম্মাননা ২০১৬-২০১৭’ অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা হিসেবে ক্রেস্ট, সনদ ও ১০ হাজার টাকার চেক তুলে দেন অতিথিরা।
২০১৭ সালের সম্মাননা প্রাপ্তির মধ্যে যাত্রাশিল্পী হিসেবে সম্মাননা পেয়েছেন সাপ্তাহিক নরসিংদীর কন্ঠের নির্বাহী সম্পাদকও রায়পুরা প্রেসক্লাবের নির্বাহী উপদেষ্টা মোসলেহ উদ্দিন বাচ্চু।
এ উপলক্ষে নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর সিভিল সার্জন ডা. সুলতানা রাজিয়া।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নরসিংদীর উপপরিচালক মো: লতাফত হোসেন, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সূর্য্য কান্ত দাস, অধ্যাপক মোহাম্মদ আলী, অধ্যাপক গোলাম মোস্তাফা মিয়া, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মোরশেদ শাহরিয়ার ও জেলা কালচারাল অফিসার শাহেলা খাতুন।
এছাড়াও প্রখ্যাত নাট্যকার শ্রী হীরেন্দ্র কৃঞ্চ দাসের মাধ্যমে পেশাদার যাত্রা দলে প্রবেশ করেন। পরবর্তীতে নরসিংদী জেলা শিল্পীকলা একাডেমী আয়োজনে পুরাতন হলে ” শিমুল পারুল, ও জীবন নদীর তীরে যাত্রা পালায় অংশ গ্রহন করেন। এছাড়া কোহিনূর অপেরায় পরপর দুই বৎসর এবং নবরঞ্জন অপেরা সহ বিভিন্ন পেশাদার যাত্রাদলে সুনামের সহতি শিল্পী হিসেবে কাজকরেন। বর্তমানে যাত্রা শিল্পী উন্নয়ন পরিষদের যুগ্ন সাধারন সস্পাদক, সাপ্তাহিক নরসিংদীর কন্ঠের নির্বাহী সম্পাদক, ইত্তেফাক সারাদেশ ফোরামের আহবায়ক, রায়পুরা প্রেসকাবের সাবেক সাধারন সম্পাদক/সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে রায়পুরা পৌরসভায় অবস্থিত গ্রামীণ ফাইল মিডিয়ার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।
কালের বির্বতনে যাত্রা শিল্প হারিয়ে যাওয়ায়, তিনি টিভি মিডিয়াতে কাজ করছেন। শিল্পী তার অভিনয়ের পাশাপাশী কিছু লেখা লেখি ও করেন। তার লেখা কিছু টেলিফিল্ম, নাটক বাংলাদেশের বিভিন্ন বেসরকারী চ্যানেলে প্রচার ও হয়েছে এর মধ্য উল্লেখ যোগ্য ”৭১এর রায়পুরা, একাত্তর এর গল্প,বয়াতী, রুপবানের পাগাল, মিলন মালা, বাল্লাওয়ালী, খুব শিঘ্রই আসিতেছে চোখ ভালোনা।
আলোকিত খবর ডটকম/২৯নভেম্বর২০১৭/মোঃ মোস্তফা খান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..