পঞ্চগড়ে জাতীয় দূর্যোগ প্রস্ততি দিবস পালিত

  • আপডেট টাইম : রবিবার, ১১ মার্চ, ২০১৮
  • ১০৫ বার পঠিত

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : “জানবে বিশ্ব জানবে দেশ.দুর্যোগ মোকাবেলায় প্রস্তত বাংলাদেশ” এই স্লোগান নিয়ে পঞ্চগড়ে জাতীয় দুর্যোগ প্রস্ততি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ গিয়াস উদ্দীন আহমদ,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম আজম, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়,পঞ্চগড় ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার নিরঞ্জন সরকার, এনজিও পরস্পরের নির্বাহী পরিচালক আকতারুন নাহার সাকী, ব্র্যাকের জেলা প্রতিনিধি একে আজাদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মির্জা আবুল কালাম দুলালসহ ফায়ার সার্ভিস,বিভিন্ন এনজিও প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।
র‌্যালী শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এর আগে পঞ্চগড় করতোয়া কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতনে ফায়ার সার্ভিস কর্মীরা দুর্যোগ বিষয়ক মহড়া প্রদর্শন করে।
আলোকিত খবর ডটকম/১১মার্চ২০১৮/মোঃ মোস্তফা খান।

পঞ্চগড়ে ২ দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু
ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে পঞ্চগড়ে ২ দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে।
শনিবার দুপুরে পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্ত্বরে আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন করেন পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল  ইসলাম ও পঞ্চগড় পুলিশ সুপার গিয়াসউদ্দিন আহম্মেদ।
এসময় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বোরহান উদ্দীনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে পঞ্চগড় সদর উপজেলা প্রশাসন এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর যৌথভাবে এই মেলার আয়োজন করে। মেলায় পঞ্চগড় সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২৫টি স্টলে তাদের উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে অংশ নেয়। মেলায় ক্ষুদে বিজ্ঞানী শিক্ষার্থীরা তাদের নিজেদের উদ্ভাবনী বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করে। মেলার বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন,জেলা প্রশাসক ও পুলিশ সুপার। পরিদর্শন শেষে সরকারি অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোকিত খবর ডটকম/১১মার্চ২০১৮/মোঃ মোস্তফা খান।

পঞ্চগড়ে বিলুপ্ত ছিটমহলে বিনা মূল্যে রক্ত পরীক্ষা
ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে বিলুপ্ত গারাতি ছিটমহলে শনিবার একশন এইট বাংলাদেশ এর সহযোগীতায় অঙ্গীকার মহিলা সমাজ উন্নয়ন সংস্থার আয়োজনে শতাধিক ছাত্র-ছাত্রী সহ বিলুপ্ত ছিটমহলের ২শতাধিক লোককে বিনামূল্যে রক্ত পরীক্ষা করা হয়।
গোলাপ ও শিউলী গ্রুপের উদ্যোগে রাজমহল সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্তরে এই রক্ত পরীক্ষার আয়োজন করা হয়। তিনজন টেকনিশিয়ান রক্তের গ্রুপ নির্নয় ও রক্ত পরীক্ষা করেন।
এসময় অঙ্গীকার মহিলা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মালেকা ইয়াছমিন, সুপারভাইজার আনিছুর রহমানসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আলোকিত খবর ডটকম/১১মার্চ২০১৮/মোঃ মোস্তফা খান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..