সংবাদ শিরোনাম :
নরসিংদীতে “বই পড়া আন্দোলন বাংলাদেশ”র ব্যতিক্রমধর্মী মানববন্ধন নরসিংদীর মাধবদীতে মেয়র মানিকের সফলতা কামনায় আলোচনা সভা ও দোয়া নরসিংদীতে শহীদ জিয়ার ৮৫ তম জন্মবার্ষিকী পালিত নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত আ.লীগের মহিলা বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য মনোনীত হলেন হেলেনা জাহাঙ্গীর ৫ম ধাপে ৩১টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধুত্বের নামে অহরহ যৌনতা হয়, এ দ্বায় রাষ্ট্রের নয় চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীর মৃত্যূ নোয়াখালীর সোনাইমুড়ীতে মেয়র পদে ৭ জনসহ ৬৩ প্রার্থীর মনোয়নপত্র দাখিল রাষ্ট্রপতি ভাষণের মধ্য দিয়ে বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু

পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রথম দিন এসকে ট্রিমসের শেয়ারদর ৩০৯ শতাংশ বেড়েছে

  • আপডেট টাইম : রবিবার, ১৫ জুলাই, ২০১৮

আলোকিত খবর ডটকম :পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রথম দিন এসকে ট্রিমসের শেয়ারদর ৩০৯ শতাংশ বেড়েছে।
রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

কোম্পানিটির শেয়ার ১০ টাকা দরে বিনিয়োগকারীরা পেয়েছেন, রোববার শেয়ারটির লেনদেন শুরু হয় ৪৫ টাকা দিয়ে ।

প্রথম দিনে কোম্পানিটির শেয়ার দর সর্বনিম্ন ৩৫ টাকা ৩০ পয়সায় এবং সর্বোচ্চ ৫৫ টাকায় লেনদেন হয়েছে। তবে দিন শেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ৪০ টাকা ৯০ পয়সায়।

অর্থাৎ প্রথম দিনে কোম্পানিটির শেয়ার দর ৩০ টাকা ৯০ পয়সা বা ৩০৯ শতাংশ বেড়েছে।

কোম্পানিটির মোট ৮১ লাখ ৯৬ হাজার ১১৮ টি শেয়ার ৩৩ কোটি ২২ লাখ টাকায় লেনদেন হয়েছে।

শেয়ারগুলো মোট ১৫ হাজার ১৭৩ বার হাত বদল হয়েছে।
কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য ১২ জুন লটারির ড্র অনুষ্ঠিত হয়। এর আগে কোম্পানিটির আইপিওতে ১৪ থেকে ২২ মে পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা উত্তোলন করে। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নেয়া হয় ১০ টাকা।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ভবন নির্মাণ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৭৯ টাকা এবং বিগত ৩টি আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ভারিত গড় হারে হয়েছে ১.৩১ টাকা।

আইপিও খাতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল ও বিএমএসএল ইনভেস্টমেন্টস।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৩০তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়েছে। সূত্র : বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..