আড়াইবাড়ী দরবার শরীফের ৮১তম ইছালে ছাওয়াব মাহফিল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী, ২০১৯
  • ৯১ বার পঠিত

নেপাল চন্দ্র সাহা, কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি : উপমহাদেশ খ্যাত আলেমে দ্বীন আল্লামা হযরত মাওলানা আবু সাঈদ আসগর আহমাদ আলকাদেরী পীর সাহেব (র.) কুরআন-সুন্নাহর আলোকে এ সমাজে দ্বীন কায়েমের শপথ নিয়ে নিজের জীবন উৎসর্গ করেন। বাংলাদেশের পূর্ব সীমান্তবর্তী তদানিন্তন কুমিল্লা জেলা বর্তমানে ব্রা‏হ্মণবাড়িয়া জেলার কসবা পৌর সদরের আড়াইবাড়ীতে দ্বীন প্রচার কেন্দ্র “আড়াইবাড়ী দরবার শরীফ” প্রতিষ্ঠা করেন। এখানে গড়ে তোলেন কামিল মাদরাসা, ইসলামিক পাঠাগার, যিক্র-আযকার ও তালিমি জলসা।
প্রতি বছরের ন্যায় ২৫ জানুয়ারি শুক্রবার জুময়ার নামায আদায়ের মাধ্যমে মাহফিলের সভাপতি দরবার শরীফের পীর অধ্যক্ষ আল্লামা মো. গোলাম সারোয়ার সাঈদী মাহফিলের সুচনা করবেন। এ ঐতিহাসিক মাহফিলের যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত ধর্মপ্রাণ মুছল্লিগণ দলে দলে প্যান্ডেলে এসে সমবেত হচ্ছেন।
এ উপলক্ষে এলাকাবাসী, জেলা-উপজেলা প্রশাসন আইন শৃংখলা বজায় রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। মাহফিলে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হবে। দরবার শরীফের পীর আল্লামা গোলাম সারোয়ার সাঈদী ধর্মপ্রাণ ব্যক্তিগণকে উপস্থিতির জন্য উদাত্ত আহ্বান করেছেন।
একে/২৪জানুয়ারী২০১৯/এম খান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..