এগিয়ে আসছে বিশ্বকাপ, অবসর নেবেন কবে ধোনি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৯

স্পোর্ট ডেস্ক:-২০১৪ সালে কাউকে কিছু বুঝতে না দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন। ২০১৭ সালের গোড়ার দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরুর আগেই নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন।
মহেন্দ্র সিংহ ধোনি কি এখনও এই ভারতীয় দলে অপরিহার্য? এই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে ভারতের ক্রিকেটমহলে। তাঁকে নিয়ে জল্পনা আরও উসকে দিলেন নির্বাচকমণ্ডলীর প্রধান এমএসকে প্রসাদ। আবারও প্রশ্ন উঠে গেল আরও কতদিন খেলবেন মাহি? দেশের ক্রিকেটমহলে খবর, ইংল্যান্ড-বিশ্বকাপের পরেই দস্তানা খুলে রাখবেন রাঁচির রাজপুত্র। যাঁকে নিয়ে এত জল্পনা, সেই ধোনি কিন্তু এ প্রসঙ্গে মুখ খোলেননি। ধোনি মানেই যে চমক।

২০১৪ সালে কাউকে কিছু বুঝতে না দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন। ২০১৭ সালের গোড়ার দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরুর আগেই নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। প্রসাদ জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপের আগে ধোনির সঙ্গে তিনি এবিষয়ে কোনও কথাই বলবেন না।

প্রসাদ জানিয়েছেন, ‘‘আমরা কেউই ধোনির সঙ্গে অবসর নিয়ে কথা বলিনি। বিশ্বকাপের মতো একটা বড় টুর্নামেন্টের আগে এই ব্যাপারে আলোচনা করাটাও ঠিকও নয়।’’ দেওয়াল লিখন যা তাতে বিশ্বকাপে থাকবেনই ধোনি। প্রসাদ বলেছেন, ‘‘বিশ্বকাপের আগে আইপিএল। এতে সুবিধা পাবে ধোনিই। আইপিএল খেলে নিজেকে তৈরি করে নিতে পারবে ধোনি। ওর ব্যাটিংয়ের পক্ষেও ভাল হবে। ধোনি যত ম্যাচ খেলবে, তাতে ওঁর লাভই হবে। অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সফরে ধোনির ব্যাটিং নিয়ে সন্তুষ্ট।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..