ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১২ কেজি ৪০০ গ্রাম স্বর্ণ জব্দ

  • আপডেট টাইম : সোমবার, ১১ মার্চ, ২০১৯
  • ৫৪ বার পঠিত

ঢাকা কাস্টম হাউসের কমিশনার আব্দুল মালেক বলেন, জব্দ করা স্বর্ণের পরিমাণ ১২ কেজি ৪০০ গ্রাম। এর মূল্য প্রায় ছয় কোটি টাকা। তিনি বলেন, একটি গোয়েন্দা সংস্থার কাছ থেকে তথ্য পেয়ে সোমবার সকালে বাংলাদেশ বিমানের একটি বোয়িং উড়োজাহাজে তল্লাশি করা হয়। বিজি-১২৮ অরুণ আলো উড়োজাহাজটি আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে সোমবার সকাল ৯টা ২০ মিনিটে। উড়োজাহাজটি যখন ঢাকায় অবতরণ করে, সে সময় বিমানবন্দরে ‘বি’ শিফটের কাজ চলছিল।

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ থেকে বিপুল পরিমাণ স্বর্ণের চালান জব্দ করা হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে এসব স্বর্ণ জব্দ করা হয়।

বিমানের পেছনের দিকে টয়লেটের আয়নার পেছনে একটি লুকিং গ্লাস ছিল। লুকিং গ্লাসের লকের নিচে টিস্যুর বক্সের বাম পাশে একটি বক্স ছিল। বক্সটি স্ক্র দিয়ে আটকানো। স্ক্র খুলে বক্সের ভেতর থেকে কাপড়ে মোড়ানো সাতটি প্যাকেট উদ্ধার করা হয়। প্যাকেটের ভেতর থেকে ১২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

এসব স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত অভিযোগে কাউকে আটক করা যায়নি। তদন্তের স্বার্থে বিমানটি জব্দ করে বাংলাদেশ এয়ার লাইন্স কর্তৃপক্ষের জিম্মায় রাখা হয়েছে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..