শেখ হাসিনাকে ট্রুডোর ফোন, নিউজিল্যান্ডে হামলার নিন্দা

  • আপডেট টাইম : সোমবার, ১৮ মার্চ, ২০১৯
  • ৩০ বার পঠিত

নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলা এবং ৫ বাংলাদেশি নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও শোক জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

আজ সোমবার (১৮ মার্চ) সকালে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে এ ফোনালাপ হয়।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন। এ সময় দুই প্রধানমন্ত্রীর মধ্যে প্রায় ২০ মিনিট কথা হয়।

কানাডার প্রধানমন্ত্রী এ সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান এবং হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেন।

ওই হামলার সময় ক্রাইস্টচার্চে অবস্থানরত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যদের কোনো ধরনের ক্ষতি না হওয়ায় ট্রুডো স্বস্তি প্রকাশ করেন বলেও ইহসানুল করিম জানান।

তিনি বলেন, ‘দুই প্রধানমন্ত্রী এ সময় বিশ্ব সম্প্রদায়কে সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।’

গত ১৫ মার্চ (শুক্রবার) নিউজিল্যান্ডের ইতিহাসে সবচেয়ে নৃশংস সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত ও অন্য ৫০ জন আহত হন। ২৮ বছর বয়সী অস্ট্রেলীয় নাগরিক ব্রেনটন ট্যারান্ট নামে স্বঘোষিত এক শ্বেতাঙ্গ আধিপত্যবাদী হামলার দৃশ্য সরাসরি ফেসবুকে সম্প্রচার করে। ওই ভিডিওতে তাকে নিজের বন্দুক দিয়ে নির্বিচারে গুলি ছুড়তে দেখা যায়। মুহূর্তের মধ্যে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ও বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে পড়ে। নৃশংস ওই ভিডিওটি শেয়ার না করতে তখনই সবাইকে অনুরোধ জানাতে থাকে নিউজিল্যান্ড পুলিশ।

এবিএন

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..