দুই শিশুকে ২ হাজার টাকায় গৃহপরিচারিকা হিসেবে বিক্রি!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯

অনলাইন ডেস্ক:- এক হতদরিদ্র পরিবারে জন্ম কন্যাশিশু রুমি আক্তারের। বয়স মাত্র ১৩। দরিদ্র পরিবারে তারা ৫ ভাই ও ৩ বোন। বোনদের মধ্যে সে সবার ছোট। পড়াশোনা করে ষষ্ঠ শ্রেণিতে স্থানীয় একটি মাদ্রাসায়।

তার অসচ্ছল পরিবারের অর্থ উপার্জনকারী বাবা বদিউল আলম পরিবার-পরিজন নিয়ে বসবাস করেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শেখের খীল ইউনিয়নে একটি পাহাড়ের পাদদেশে।

রোববার সকাল ৯টার দিকে রুমি আক্তার তার এক প্রতিবেশী মো. ইসহাকের মেয়ে তৃতীয় শ্রেণিতে পড়ুয়া তাসলিমা আক্তারের (১২) সঙ্গে স্থানীয় মাদ্রাসায় যাচ্ছিল। এ সময় এক অজ্ঞাত নারী তাদেরকে ভালো খাওয়া, চাকরি ও অর্থের প্রলোভন দেখিয়ে তাদেরকে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার শিকারপুর ইউনিয়নের ভরাপুকুর ৭নং ওয়ার্ডে নিয়ে আসে। পরে তাদের দুজনকে আলাদা দুটি বাড়িতে নিয়ে গিয়ে দুই হাজার টাকার বিনিময়ে গৃহপরিচারিকা হিসেবে বিক্রি করে দিয়ে সে পালিয়ে যায়।

সোমবার সকালে রুমি আক্তার তার গ্রামের বাড়িতে তার বাবা বদিউল আলমকে ফোন করে। সে জানায়, তারা হাটহাজারী উপজেলার শিকারপুর ইউনিয়নের ভরাপুকুর ৭নং ওয়ার্ডে দুজন দুই বাড়িতে গৃহপরিচারিকার কাজ নিয়েছে এবং তাদের জন্য কোনো প্রকার চিন্তা না করার পরামর্শও দেয়।

পরে রুমির বাবা বিষয়টি বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তারকে অবহিত করে। তাৎক্ষণিক বাঁশখালীর ইউএনও এ ব্যাপারে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীনের সহযোগিতা কামনা করেন।

সোমবার দুপুরে হাটহাজারীর ইউএনও বিষয়টি আমলে নিয়ে উপজেলার ১৪নং শিকারপুর ইউনিয়নের চেয়ারম্যানকে ঘটনার সত্যতা নিশ্চিত করার নির্দেশ দেন। ইউপি চেয়ারম্যান ইউএনওর নির্দেশনা মতে দুটি বাড়িতে গৃহপরিচারিকা হিসেবে কাজ নেয়া দুই শিশুর সন্ধানও পান।

পরে সন্ধ্যার দিকে ইউএনওর নির্দেশনা মতে ওই শিশুকে তাদের অভিভাবকদের হাতে বুঝিয়ে দেন ইউপি চেয়ারম্যান মো. আবু বক্কর ছিদ্দিকী।

তিনি জানান, রুমি আক্তারের বাবা সংসারের হাল ধরতে পেশা হিসেবে বেছে নিয়েছেন মাছ ধরার কাজ। এছাড়া তাসলিমা আক্তারের পরিবারের অবস্থা প্রায়ই একই। তাদের পরিবারের প্রধানরা সদস্যদের জন্য দুমুঠো অন্নের জোগান তথা সংসার চলতেই যেখানে হিমশিম খেতে হয়। আর এ সুযোগটি কাজে লাগিয়েছিল অজ্ঞাত ওই নারী প্রতারক।সূত্র:- যুগান্তর

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..