মানব সেবায় “আমার নরসিংদী” ফেসবুক গ্রুপ

  • আপডেট টাইম : বুধবার, ১৭ এপ্রিল, ২০১৯
  • ৬৭ বার পঠিত

তুহিন ভূইয়া:- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক । মুহূর্তের মধ্যে যে কোনো কিছু আলোচনায় নিয়ে আসে । আমরা ফেসবুক আমাদের ব্যক্তিগত সহ বিভিন্ন কাজে ব্যবহার করে থাকি । তবে কিছু ব্যক্তি আছে যারা ফেসবুকে বিভিন্ন গ্রুপের মাধ্যমে মানব সেবা করে থাকে । তার মধ্যে একটি আমার নরসিংদী । এরই মধ্যে আলোচনার কেন্দ্র বিন্দুতে আমার নরসিংদী ফেসবুক গ্রুপ ।

আমার নরসিংদী  ফেসবুক  গ্রুপের চীফ এ্যাডমিন রাসকিন আহম্মেদ জুয়েলের সাথে কথা বলে জানা যায় “ নরসিংদীর মির্জানগর ইউনিয়নের মির্জানগর গ্রামের এক অসহায় দরিদ্র পরিবারের সন্তান আব্দুল্লাহ । সে কিছু দিন আগে সড়ক দুঘর্টনায় শিকায় হয়ে অসুস্থ্য হয়ে যায় । তার পরিবারের পক্ষে তার চিকিৎসার টাকা যোগানো সম্ভব হয় না ।

আমার নরসিংদী ফেসবুক গ্রুপ সদস্যরা তার চিকিৎসার সহয়তায় এগিয়ে আসেন। তাদের গ্রুপে একটি পোষ্ট করে অসুস্থ্য আব্দুল্লাহর জন্য আর্থিক সাহায্যের । তার পর গ্রুপের সদস্যরা এ্যাডমিনদরে কাছে সাহায্য পাঠাতে থাকে । সেই সাহায্য টাকা আজকে ১ লাখ ৭৩ হাজার ঊনআশি টাকা অসুস্থ্য আব্দুল্লার পরিবারের হাতে তুলে দেন।” রাসকিন আহম্মেদ জুয়েল বলেন নরসিংদীর বাহিরে অন্য জেলায় তারা মাঝে মধ্যে বিভিন্ন মানব সেবা কাজে সাহায্য করার চেষ্ঠা করেন ।

তিনি আরও জানান “ আমরা নরসিংদী” গ্রুপের এ্যাডমিন মডারেটর , সদস্য সহ সকলের সাহায্য সহযোগিতায় বিভিন্ন সময় অসহায় দারিদ্র রোগীদের প্রায় ৫ লক্ষ টাকার আর্থীক সহায়তা দিয়েছি।তিনি বলেন এছাড়া আমার নরসিংদী গ্রুপের পক্ষ থেকে বিভিন্ন সময় ফ্রী  স্বাস্থ্য  সেবার মাধ্যমে  অসহায় দারিদ্র মানুষ কে চিকিৎসা প্রদান করে থাকি । আর এই মেডিকলে ক্যাম্পের নেতৃত দেন আমার নরসিংদী গ্রুপের উপদেষ্টা ও নরসিংদী সদর হাসপাতালের আরএমও ডা. শামীম সৈয়দ ।

রাসকিন আহম্মেদ জুয়েলের ফেসবুক থেকে আমার নরসিংদী গ্রুপের  উপদেষ্টা , এ্যাডমিন ও  মডারেটর  তথ্য হবহু তুরে ধরা হল ‍‍‌‌‌

ছোট ছোট ভাল কাজ করার লক্ষে প্রতিষ্ঠিত ফেসবুক গ্রুপ “আমার নরসিংদী” এবার দাঁড়িয়েছে ঘাতক হোন্ডাচালক কর্তৃক রাস্তায় পিসা বেডসর রোগে আক্রান্ত আব্দুল্লাহর পাশে। গ্রুপের পরিচালনা পরিষদ কর্তৃক গৃহিত চিকিৎসা সাহায্য কালেকশন প্রজেক্ট থেকে উত্তোলিত ১৭৩০৭৯টাকা আজ আব্দুল্লাহর পরিবারের কাছে হ্যান্ড ওভার করা হয় নরসিংদী সদর হাসপাতালের পুরুষ ওয়ার্ডে। আমার নরসিংদী গ্রুপের চিফ এডমিন রাসকিন আহমেদ জুয়েল এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল উত্তোলিত দানের অর্থ আব্দল্লাহর পরিবারের কাছে হস্তান্তর করে। ২০১৮ সালের ২৭ ফেব্রুয়ারি রাসকিন আহমেদ জুয়েল নরসিংদীর মাটি ও মানুষের জন্য ছোট ছোট ভাল কাজ করার জন্য তার বন্ধু চাতক ব্যান্ডের প্রতিষ্টাতা সাহরিয়ার সামস কেনেডি, এমকেএইচ সবুজ, জুয়েল মাহমুদ ও জসিম উদ্দিন কে নিয়ে প্রতিষ্ঠিত করেন আমার নরসিংদী ফেসবুক গ্রুপটি। তারপর গ্রুপে এডমিন হিসেবে এড হন প্রবাসি সমাজ সেবক কামরুল হাসান বাদল ও সৈয়দ বিল্লাল হোসেন৷ তাদের আন্তরিক সহযোগিতায় সবাই মিলে শুরু করেন জন কল্যান মূলক কাজ। তারপর বিভিন্ন উপজেলা থেকে এডমিন ও মডারেটর নেয়া হয়। বিগত সময় গুলোতে অসুস্থ ব্যক্তির জন্য আর্থিক সাহায্য সংগ্রহ, রক্ত দান, স্বাস্থ্যসেবা, বিভিন্ন তথ্য উপস্থাপন, বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ড এর মত বিভিন্ন সেবামূলক কাজ করে চলেছে গ্রুপটি। তাদের কাজের মধ্যে উল্লেখ্য যোগ্য হলো জান্নাতি নামে মনোহরদী ১ম শ্রেণির ছাত্রীর জন্য ৮৬৬০০/- টাকা কালেকশন, নরসিংদী সরকারি কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্র আলামিনের জন্য ৮৬০২০/- টাকা, আনিকা নামে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর জন্য ৩১০০০/- টাকা, অনার্স ৪র্থ বর্ষের ছাত্র ওমর ফারুকের জন্য ২৫৫০০/- টাকা আর্থিক সাহায্য সংগ্রহ, মৃত্যু পথযাত্রী পথ শিশু সোনিয়াকে হোসপিটালাইজ করা এবং ৮০০০/- টাকা পরিষদের পক্ষ থেকে দিয়ে পরিবর্তিতে ঢাকা মেডিকেলে প্রেরণ ( বাঁচিয়ে তুলা)। তাছাড়া পরিচালনা পরিষদ বিভিন্ন হাসপাতালে বিভিন্ন অসহায় রোগিদের খবরা খবর নিয়েছেন এবং পরিষদের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করেছেন৷

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..