সংবাদ শিরোনাম :
২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণা আজ ভারতের ব্যাপক প্রস্তুতি শক্তিশালী হচ্ছে বায়ু, পূর্ব ঝড়ের প্রভাবে নিহত ৬ ২৪ ঘণ্টা গ্যাস থাকবে না দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে জগন্নাথ বিশ্বাবদ্যালয়ের উপাচার্য আমেরিকা সফরে যাচ্ছেন আজ এবারের ঈদযাত্রায় সড়কে প্রাণ গেছে ২৪৭ জনের রায়পুরায় ঢাকা-সিলেট মহাসড়কে ডাকাতিকালে প্রাইভেটকার সহ আটক ১ গৌরনদী শিশু ধর্ষণ, ধর্ষিতর পরিবারকে ইউপি সদস্যের হুমকি শিবপুরের সাবিনা আক্তার ধর্ষণ ও হত্যাকান্ডের রহস্য উদঘাটন , ধর্ষক গ্রেফতার বাঁচতে চায় ‘নুসরাত’ মানি লন্ডারিং মামলায় খুলনাঞ্চল সম্পাদক মিলটন গ্রেফতার: নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের নেতৃবৃন্দসহ সাংবাদিকদের ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে মুক্তি দাবি!!!

বিশ্বকাপের প্রথম প্রস্তুুতি ম্যাচে ভারতের লজ্জাজনক হার!

  • আপডেট টাইম : রবিবার, ২৬ মে, ২০১৯
  • ৯ বার পঠিত

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে নিজেদের অন্যতম ফেবারিট দাবি করা ভারতকে বলে-ব্যাটে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি নিল নিউজিল্যান্ড। আসরের প্রথম প্রস্তুতি ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারায় কিউইরা।

শনিবার ইংল্যান্ডের লন্ডন ওভালের কেনিংসটনে টস জিতে প্রথমে ব্যাট করে ১৭৯ রানে গুটিয়ে যায় ভারত। সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে উইলিয়ামসন ও টেইলরের অর্ধশতকে ৭৭ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রবীন্দ্র জাদেজার ৫৪ রানের উপর ভর করে সব ক’টি উইকেট হারিয়ে ৩৯.২ ওভারে ১৭৯ রান করে ভারত।

স্কোর বোর্ডে মাত্র ২৪ রান যোগ করতেই তিন উইকেট হারায় ১৯৮৩ ও ২০১১ সালের বিশ্বকাপজয়ী দল ভারত। দলের ব্যাটিং ধসের দিনে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেননি অধিনায়ক কোহলি। ৯১ রানে ৭ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে এক ঘরে হয়ে যায় ভারত।

ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন ভারত সেরা ওপেনার রোহিত শর্মা। ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়া রোহিত ফেরেন মাত্র ২ রান করে।

রোহিত শর্মা আউট হওয়ার ঠিক পরের ওভারেই প্যাভেলিয়নে ফেরেন অন্য ওপেনার শিখর ধাওয়ান। ট্রেন্ট বোল্টের দ্বিতীয় শিকারে পরিনত হন তিনি।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে পরিস্থিতি বুঝে ওঠার আগেই ট্রেন্ট বোল্টের বলে স্ট্যাম্প ভেঙে যায় লোকেশ রাহুলের। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে দুর্দান্ত ব্যাটিং করা রাহুল ফেরেন ১০ বলে মাত্র ৬ রান করে।

ব্যাটিংয়ে নেমে পরিস্থিতি বুঝে ওঠার আগেই ট্রেন্ট বোল্টের বলে স্ট্যাম্প ভেঙে যায় লোকেশ রাহুলের। পরে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে কোলিন ডি গ্র্যান্ডহোমের বলে সাজঘরে ফেরত যান ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক বোল্ড হওয়ার আগে ২৪ বলে মাত্র ১০ রান করার সুযোগ পান তিনি।

এছাড়াও হার্দিক পাণ্ডিয়া ও দিনেশ কার্তিকও নিজেদের নামের বিচার করতে পারেনি। পাণ্ডিয়া ৩০ রান এবং কার্তিক ৪ রানে সাজঘরে ফিরেন। ধোনি আউট হন ১৭ রান করে। শেষ দিকে রবীন্দ্র জাদেজার ৫৪ এবং যাদবের ১৯ রানের উপর ভর করে ১৭৯ রান করে ভারত। ম্যাচে কিউইদের পক্ষে চার উইকেট নেন টেন্ট বোল্ড এবং নিশাম নেন তিন উইকেট।

১৮০ রানের মামুলি স্কোর তাড়া করতে শুরুতেই বিপর্যয়ে পড়ে যায় নিউজিল্যান্ড। স্কোর বোর্ডে ৩৭ রান তুলতেই দুই ওপেনার কলিন মুনরো-মার্টিন গাপটিলের উইকেট হারায় ব্লাক ক্যাপসরা।

তৃতীয় উইকেটে দলের হাল ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলর। এই জুটিতে তরা যৌথভাবে ফিফটি গড়ার পাশাপশি করেন ১১৪ রান।

জয়ের জন্য শেষ দিকে নিউজিল্যান্ডের প্রয়োজন ১২১ বলে মাত্র ২৯ রান। খেলার এমন অবস্থায় যুজবেন্দ্র চাহালের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন কেন উইলিয়ামসন। তার আগে ৮৭ বলে ছয়টি চার ও এক ছক্কায় ৬৭ রান করেন নিউজিল্যান্ড অধিনায়ক।

উইলিয়ামসনের বিদায়ের খানিক ব্যবধানে ফেরেন দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া রস টেইলর। রবিন্দ্র জাদেজার বলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন টেইলর। তার আগে ৭৫ বলে ৮টি চারের সাহায্যে ৭১ রান করেন তিনি

সূত্র:- বাংলাদেশ প্রতিদিন

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..