পথশিশুদের মধ্যে নতুন পোষাক বিতরণ করলো ‘পারডব’

  • আপডেট টাইম : সোমবার, ৩ জুন, ২০১৯

 

পবিত্র ঈদ-ঊল-ফিতর উপলক্ষে গরিব, অসহায়, প্রতিবন্ধী, বয়স্ক এবং পথশিশুদের মধ্যে নতুন পোষাক বিতরণ করেছে গরিব – দুঃখী মানুষদের জীবনমান উন্নয়নে কাজ করে যাওয়া তরুণদের সংগঠন “পিস এন্ড হিউম্যান রাইটস ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অফ বাংলাদেশ-পারডব”।

০৩ জুন সোমবার টঙ্গী রেলওয়ে স্টেশন,মাছিমপুর,গাজীবাড়ি,টঙ্গী বাজার,নতুন বাজার সহ বিভিন্ন এলাকার সুবিধা বঞ্চিত মানুষের মাঝে ঈদ বস্ত্র বিতরন করেছে তারা। এসময় উপস্থিত ছিলেন ‘বীর মুক্তিযোদ্ধা হাজী মো: আব্দুল কাদের তাজ, আলহাজ্ব চান্দুগাজী, বিদ্যানিকেতন স্কুলের সহকারী প্রধান শিক্ষক আলহাজ্ব জনাব জয়নাল আবেদিনসহ পারডবের নির্বাহী পরিষদের সকল সদস্য। এ বিষয়ে পারডবের সভাপতি ও সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী আকাশ ঘোষ প্রিন্স তারুণ্য বার্তাকে বলেন, মূলত গরীব দুঃখী মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে ’পারডব’।

তারই অংশ হিসেবে পথশিশুদের ও ছিন্নমূল মানুষদের মধ্যে নতুন পোষাক বিতরণ করা হয়েছে যা ভবিষৎতেও চলমান থাকবে। প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে যাচ্ছে পারডব। যেসকল পথশিশু টাকার অভাবে লেখাপড়া করতে পারে না, পারডব তাদের পড়ালেখার দায়িত্ব নিয়ে থাকে। রক্তের প্রয়োজন হলে পারডব রক্ত সংগ্রহের কাজ করে থাকে। বর্তমানে পারডবের সদস্য প্রায় ১০০। সারা দেশের অনেক মানুষ এখন এই পারডব পরিবারের সদস্য হতে চাচ্ছে, সে লক্ষ্যে পারডবের আরো ৩ টি শাখা এবং ভ্রাম্যমাণ স্কুল খোলারও উদ্যোগ গ্রহন করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৮ জুন অন্ন, বস্ত্র, বাসস্থান,চিকিৎসা, শিক্ষা এই ৫ টি মৌলিক অধিকার বাস্তবায়নের লক্ষ্যে “পিস এন্ড হিউম্যান রাইটস ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অফ বাংলাদেশ-পারডব” নামে সংস্থাটি আত্ম প্রকাশ করে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..