সংবাদ শিরোনাম :

বিকালের মধ্যে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ পুনরায় চালু হবে : রেল সচিব

  • আপডেট টাইম : সোমবার, ২৪ জুন, ২০১৯

অনলাইন ডেস্ক : মৌলভীবাজারের কুলাউড়ায় উপবন এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনার কারণে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবে আজ বিকাল নাগাদই সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ পুনরায় চালু হবে বলে জানিয়েছেন রেল সচিব মোফাজ্জেল হোসেন।

আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি দুর্ঘটনাস্থল কুলাউড়া উপজেলার বরমচালে পৌঁছান।
এ সময় রেলসচিব রিলিফ ট্রেনের উদ্ধার তৎপরতা পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। এ ছাড়া বিকেল ৫টার মধ্যে উদ্ধার কাজ শেষ করার আশ্বাস দেন।

পরিদর্শন শেষে রেল সচিব মোফাজ্জেল হোসেন সাংবাদিকদের বলেন, এ ভয়াবহ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ইতোমধ্যেই ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে। তদন্ত শেষে জানা যাবে ট্রেনের বগিতে সমস্যা নাকি লাইনে সমস্যা ছিল। কিংবা অন্য কোনো কারণ থাকতে পারে।

তিনি বলেন, আজ বিকালের মধ্যে উদ্ধার কাজ শেষ করতে পারব বলে আমরা আশাবাদী। আপাতত ঢাকার সঙ্গে সিলেটের যোগাযোগ থাকবে কুলাউড়া জংশন থেকে। কুলাউড়া পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে কিন্তু সরাসরি সিলেটের সঙ্গে কোনো ট্রেন যোগাযোগ এখন সম্ভব হচ্ছে না।

রবিবার রাত সাড়ে ১১টার দিকে কুলাউড়া উপজেলার বরমচাল এলাকায় সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় পড়লে ৬ জনের মৃত্যু হয়। আহত হয়েছেন শতাধিক আরোহী।

দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কাজ শুরু করে। ট্রেন থেকে তারা ৬ জনের লাশ উদ্ধার করে।

সূত্র : এবিএন

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..