বাজিমাত ”আব্বাস”

  • আপডেট টাইম : রবিবার, ৭ জুলাই, ২০১৯
  • ৯ বার পঠিত

সাইফ চন্দন পরিচালিত ‘আব্বাস’ ছবিটি মুক্তি পেয়েছে গত শুক্রবার। সারাদেশের ৩৭টি প্রেক্ষাগৃহে চলছে ছবিটি। মুক্তির আগেই টিজার, ট্রেলার আর গান প্রকাশ করে আলোচনায় এসেছিল ছবিটি।

ধারণা করা হচ্ছিল, মুক্তির পরও আলোচনার রেশ থাকবে ছবিটির। ঠিক তাই হয়েছে।

গত শুক্রবার মুক্তি পর থেকে বিভিন্ন মাধ্যমে এখনো আলোচনা হচ্ছে ছবিটি নিয়ে। আলোচনার মূল কারণ, দর্শক টানছে ‘আব্বাস’ ছবিটি।

ছবিতে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন নিরব হোসাইন ও সোহানা সাবা।

তাদের সঙ্গে আরও অভিনয় করেছেন সূচনা আজাদ, ইলোর গওহর, সমাপ্তি, ডন, আলেকজান্ডার বো, পাপিয়া, শিমুল খান প্রমুখ।

ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করেছেন আইরিন সুলতানা ও নায়লা নাঈম।

পুরান ঢাকার গল্পে নির্মিত এ ছবিতে ‘আব্বাস’ চরিত্রে অভিনয় করেছেন নিরব। তার বিপরীতে সোহানা সাবা অভিনয় করেছেন ‘ওটু’ চরিত্র।

আর ডালিয়া চরিত্রে অভিনয় করেছে সূচনা। ছবির গুরুত্বপূর্ণ একটি চরিত্র ‘জাপানি’।

এতে অভিনয় করেছেন আলেকজান্ডার বো। বাবা-মা হারানো ছোট ‘আব্বাস’ গ্যারেজে বড় গিয়ে কিভাবে একটি এলাকার নিয়ন্ত্রণ নিয়ে নেয় তাই ফুটে উঠেছে ছবিতে।

মুক্তির প্রথম দিনে রাজধানীর বিভিন্ন প্রেক্ষাগৃহে দর্শক টেনেছে ছবিটি। দ্বিতীয় দিনেও বেশ ভালো দর্শক উপস্থিতি হয়েছে বিভিন্ন প্রেক্ষাগৃহে। এমনটাই জানা গেছে বিভিন্ন হল ঘুরে।

তারপরের শোগুলোতে দর্শক বেড়েছে। একই চিত্র দেখা গেছে রাজধানীর মধুমিতা হলে গিয়েও। গত শুক্রবার বিকেল এবং সন্ধ্যার শো ছিল হাউজফুল।

অন্যদিকে, জিঞ্জিরার নিউ গুলশান হলে বিকেলে শো ছিল দর্শকপূর্ণ। সব মিলিয়ে দর্শক টানতে সক্ষম হয়েছে ছবিটি। পুনম হলে বন্ধুকে নিয়ে ছবিটি দেখতে এসেছেন নাহিদ ইমন। কেমন দেখলেন ‘আব্বাস’?

জানতে চাইলে তিনি বলেন, ‘অনেক সুন্দর একটি ছবিটি দেখলাম। গল্প সুন্দর, লোকেশন সুন্দর। নিরব আর আলেকজান্ডার বোয়ের অভিনয় দারুণ লেগেছে।’

মুক্তির দ্বিতীয় দিনে মধুমিতা হলে ছবিটি দেখেছেন পুরান ঢাকার মুকিত। একই প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘গল্পটি চমৎকার লেগেছে। নায়ক-নায়িকার অভিনয়ও ভালো লেগেছে। কিছু জায়গায় কিছু ভুল-ত্রুটি ছিল। তবে সেগুলো খুবই সামান্য।

সবমিলিয়ে পরিবারসহ দেখার মতো একটি ছবি হয়েছে।’ হলের অন্যান্য দর্শকদের সঙ্গে কথা বলে জানা গেছে, পুরো ছবিতে দর্শক ‘লাল মোরগের ঝুঁটি’ গানটি বেশ উপভোগ করেছেন।

তার পাশপাশি নিরব-সাবা আর সূচনার অভিনয় দারুণ লেগেছে দর্শকের।

নিরব-সাবা আর সূচনার পর্দায় উপস্থিতি দর্শককে সিটি বাজাতে বাধ্য করেছে অনেকবার।

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..