সংবাদ শিরোনাম :
দুটি পানি শোধনাগারের উদ্বোধন ও আরেকটির ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী হাসপাতাল থেকে কারাগারে সম্রাট বর্তমান রাজনৈতিক লেজুড়ভিত্তিক ছাত্ররাজনীতি কতটুকু প্রয়োজন ? ট্রাম্পের নতুন হোমল্যান্ড সিকিউরিটি প্রধান পদত্যাগ করলেন ঢাবির “খ” ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ রোবাবর বিশ্ব কারুশিল্প শহরের মর্যাদায় সোনারগাঁ ট্রেনের ব‌গি লাইনচ্যুত, কিশোরগঞ্জ-ময়মন‌সিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রোববার বিএমএসএফ এর ঢাকায় সমাবেশ চলে গেলেন মীনা কার্টুনের ‘সেই’ রাম মোহন ভ্যাকসিন হিরো পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে স্বাস্থ্য সহকারীদের সংবাদ সম্মেলন ও আনন্দ র‌্যালী

ফেইসবুকে পরিচয় সূত্রে যুবতীকে ভারতে পাচার, অতঃপর বিজিবির কাছে আটক

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯
শার্শা (যশোর) প্রতিনিধিঃ বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে অবৈধভাবে অনুপ্রবেশকালে উম্মে হাবিবা (২০) নামে এক যুবতীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
সোমবার দুপুরে দৌলতপুর সীমান্তের মেইন পিলার ১৮ হতে বাংলাদেশের অভ্যন্তর থেকে তাকে আটক করা হয়। আটক উম্মে হাবিবা বরিশাল জেলার মেহেন্দীগন্জ উপজেলার চুনারচর গ্রামের মৃত আবু বকর সিদ্দিকের মেয়ে।
আটকের পর সে বিজিবির কাছে জানায়, ফেইসবুকের মাধ্যমে পরিচয়ের সূত্র ধরে ভারতীয় নাগরিক বাবু নামে এক দালাল তাকে ভারতে নিয়ে বিক্রি করার সময় সে কৌশলে  পালিয়ে আসেন।
খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে,কর্ণেল ইমরান উল্লাহ সরকার জানান, দৌলতপুর বিওপি’র একটি টহল দল বেনাপোল সীমান্তে বিনা পাসপোর্টে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার সময় সোমবার দুপুরে সীমান্তের মেইন পিলার ১৮ হতে ৫০ গজ বাংলাদেশ অভ্যন্তর হতে উম্মে হাবিবাকে আটক করে।
আটককৃত যুবতীর জবানবন্দিতে জানা যায় , ফেইসবুকের মাধ্যমে পরিচয়ের সূত্র ধরে ভারতীয় নাগরিক জনৈক বাবু’র সাথে দেখা করার উদ্দেশ্যে গত ২৪ জুন বেনাপোল সীমান্ত দিয়ে দালাল চক্রের মাধ্যমে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করে।
ভারতে প্রবেশের পর অপরিচিত কয়েকজন ব্যক্তি তাকে একটি প্রাইভেট কারে করে নিয়ে একটি বাড়িতে রাখে। ঐ বাড়িতে অবস্থানরত অবস্থায় একটি মহিলার মাধ্যমে জানতে পারে তাকে বিক্রি করা হয়েছে। এমতাবস্থায় মেয়েটি কোন উপায় না দেখে ৭জুলাই ভোরে সেখান থেকে কৌশলে পালিয়ে আসে।
পরে সোমবার দুপরে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশকালে বিজিবি টহল দল আটক করে। আটককৃতর বিরুদ্ধে মামলা দায়ের করে বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।
Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..