শ্রীলঙ্কা সফর নিশ্চিত টাইগারদের

  • আপডেট টাইম : বুধবার, ১০ জুলাই, ২০১৯

চলতি বছরের এপ্রিলে ইস্টার সানডে’তে শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। এরপর দেশটির নিরাপত্তা নিয়ে শঙ্কায় ছিলেন বাংলাদেশ। এই মুহূর্তে দেশটির বর্তমান পরিস্থিতি স্বাভাবিক।

শ্রীলঙ্কা সফরে নিরাপত্তা নিয়ে বেশ শঙ্কিত ছিল বাংলাদেশ ক্রিকেট দল। যে কারণে তাদের শ্রীলঙ্কা সফর অনেকটা অনিশ্চিয়তার মধ্যে ছিল। তবে সোমবার মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী নিরাপত্তার বিষয়ে ‘গ্রিন সিগন্যাল’ পাওয়ার কথা জানিয়েছেন। ফলে চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল।

এই প্রসঙ্গে গতকাল নিজামউদ্দিন বলেন, ‘শ্রীলঙ্কায় নিরাপত্তা নিয়ে কিছুটা দুশ্চিন্তা ছিল। যে কারণে সরকার থেকে একটি দল সেখানে যায়। তারা (প্রতিনিধি দল) ভেন্যু ও টিম মুভমেন্টের (খেলোয়াড়রা যে পথ দিয়ে চলাচল করবেন) জায়গাগুলো সরাসরি দেখে এসে আমাদের একটি রিপোর্ট দিয়েছে। সে অনুযায়ী আমরা বাংলাদেশ টিমকে পাঠানোর কথা ভাবছি।

তবে খেলার সূচি নিয়ে এখনো কাজ চলছে। সব ঠিক থাকলে এই মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ।’

শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডে খেলার কথা রয়েছে বাংলাদেশের। সেখানে কোনও পরিবর্তন আসছে কিনা? এমন প্রশ্নের নিজামউদ্দিন বলেন, ম্যাচের সংখ্যায় কোনো পরিবর্তন নেই। যেহেতু এফটিপি অনুযায়ী আমাদের ৩টি ম্যাচ ছিল, তাই তিন ওয়ানডেই খেলার সম্ভাবনা রয়েছে।

তবে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ ও ইসএসপিএনক্রিকইনফো ইতিমধ্যেই ৩ ম্যাচের সূচি প্রকাশ করেছে। তাদের মতে, ২৩ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। ২৬, ২৮ ও ৩১ জুলাই স্বাগতিকদের বিপক্ষে ৩টি ওয়ানডে খেলবে টাইগাররা। তিনটি ম্যাচই হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে। তবে এই সফরে অনিশ্চিত বর্তমান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আর পবিত্র হজ পালনের জন্য বিসিবির কাছে ছুটি চেয়েছেন বিশ্বকাপ মাতানো সাকিব আল হাসান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..