নরসিংদীর রায়পুরায় সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুলাই, ২০১৯

কয়েক দিনের টানা প্রবল বর্ষণে রায়পুরা-নরসিংদী আরশীনগর প্রধান সড়কের আমিরগঞ্জ অংশের রেলস্টেশন এলাকায় সড়ক ভেঙে যাওয়ায় নরসিংদী জেলার সাথে উপজেলা সদরের যোগযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে জেলা সদরের সাথে সকল প্রকার যান চলাচল বন্ধ হওয়ায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ ও কর্মজীবী মানুষ।
সোমবার বিকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, কয়েক দিনের টানা বর্ষণে এ সড়কের প্রায় ৫ কি. মি. অংশের বিভিন্ন স্থানে দেখা দিয়েছে অসংখ্য ছোট-বড় গর্ত। রেল লাইনের পাশ দিয়ে বয়ে যাওয়া সড়কটি অপেক্ষাকৃত নিচু হওয়ায় এবং পানি নিষ্কাশনের জন্য সড়কের পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিতেই সড়কটির অধিকাংশ এলাকা পানিতে তলিয়ে যায়। গত কয়েক দিনের ভারী বৃষ্টিপাতের কারণে নেমে আসা পানিতে আমিরগঞ্জ অংশে সড়কটি ভেঙে যাওয়ায় সড়কটি বন্ধ হয়ে যায়। এতে জেলা সদরের সাথে উপজেলাবাসীর সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যার বিরুপ প্রভাব পড়েছে সাধারণ খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে অফিস ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের ওপর। না জেনে সড়কটি দিয়ে এসে অনেকেই পড়েছেন বিম্ভনায়। এ কারণে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে সড়ক পার হচ্ছেন অনেকে। তবে সোমবার বিকাল পর্যন্ত ভেঙ্গে যাওয়া সড়কে মাটি ভরাটের কাজ চলছিল।
পথচারীর সাথে কথা হলে তারা জানান, রবিবার সকাল থেকেই টানা বৃষ্টিতে সড়ক ভেঙে যাওয়ায় চলাচলে বিঘœ ঘটছে। এই সমস্যা থেকে উত্তোরণের জন্য তারা দ্রুত সড়ক সংস্কারের দাবি জানান।
নরসিংদী জেলা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, সংস্কার কাজ চলছে। কালকে রুলিং করা হবে।
নিজস্ব প্রতিবেদক: মোঃ মোস্তফা খান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..