নরসিংদী সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজে ২য় শিফটের পাঠদান বন্ধ ॥ শিক্ষার্থীদের বিক্ষোভ

  • আপডেট টাইম : রবিবার, ৪ আগস্ট, ২০১৯

শিক্ষকদের দ্বিতীয় শিফটের বেতন কমিয়ে দেওয়ায় গত দুদিন ধরে ২য় শিফটের পাঠদান কার্যক্রম বন্ধ করে দিয়েছেন রায়পুরাস্থ্য নরসিংদী সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষকবৃন্দ।
এসএসসি পরিক্ষা সামনে রেখে হঠাৎ করে পাঠদান কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন ৯ম ও ১০ম শ্রেনীর ৩শতাধিক শিক্ষার্থী। ২য় শিফটের পাঠদান কার্যক্রম চালু করার দাবীতে বিক্ষোভ করেছে এসব শিক্ষার্থীরা। বন্ধের দ্বিতীয় দিন রবিবার বিক্ষোভ মিছিল নিয়ে কলেজ ক্যাম্পাসের সিমানা অতিক্রম করে সদর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পূণরায় ক্যাম্পাস চত্বরে এসে শেষ হয়।
পাঠদান বঞ্চিত শিক্ষার্থীরা জানান, আমরা যারা দ্বিতীয় শিফটে ভর্তি হয়েছি আমাদের কি অপরাধ। আমরা যদি ক্লাস করতে না পারি তাহলে পরিক্ষা দিবো কিভাবে?
শিক্ষার্থীরা আরো বলেন, সমস্যাটা শিক্ষকদের, তাদের সমস্যার কারনে আমরা কেন পাঠদান থেকে বঞ্চিত হবো।
শিক্ষকরা জানান, ২য় শিফটের ভাতা কমিয়ে দেওয়ায় আমরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছি। পরিশ্রমের বেলায় ১ম ও ২য় শিফটে কোন পার্থক্য নেই। এতদিন ২য় শিফটের ভাতা মূলবেতনের ৫০ভাগ পেয়েছি কিন্ত এখন সেটাকে আরো কমানো হয়েছে। তাই আমাদের সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী শনিবার থেকে ২য় শিফটের পাঠদান কার্যক্রম বন্ধ রেখেছি।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ আব্দুল মজিদ বলেন, সেন্ট্রাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষকরা ক্লাস নেওয়া থেকে বিরত আছে। এটা শুধু এখানেই নয়, সারাদেশেই চলছে। সমস্যাটা শিক্ষকদের, সেক্ষেত্রে শিক্ষার্থীরা কেন পাঠদান বঞ্চিত হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের কোন অপরাধ নেই। আমাদের আলোচনা অব্যহত রয়েছে। শিক্ষার্থীদের যেন কোন ক্ষতি না হয় সেদিকে আমাদের খেয়াল আছে।

নিজস্ব প্রতিনিধি : মোঃ মোস্তফা খান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..