চান্ডিমাল, ধনঞ্জয়া, দিলরুয়ান ফিরলেন শ্রীলংকা টেস্ট দলে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০১৯

নিজ মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে শ্রীলংকা দলে ফিরলেন দিনেশ চান্ডিমাল এবং দুই স্পিনার আকিলা ধনঞ্জয়া ও দিলরুয়ান পেরেরা। আগামি ১৪ আগস্ট গল-এ শুরু হওযা দুই ম্যাচ সিরিজ জন্য ২২ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। দলে ডাক পেয়েছেন অলাউন্ডার দানুসকা গুনাতিলকা এবং ফাস্ট বোলার লাহিরু কুমারার সাথে দুই নতুন মুখ ব্যাটিং অলরাউন্ডার শেহান জয়সুরিয়া এবং ফাস্ট বোলার আসিথা ফার্নান্দো। পরবর্তীতে ছাঁটাই করে ১৫ সদস্যের চ‚ড়ান্ত দল ঘোষণা করবে লংকান বোর্ড।
হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ মিস করা সাবেক অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুজও পিরেছেন দলে।
অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্বল পারফরমেন্সর পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পাওযা সিরিজে দল থেকে বাদ পড়েন চান্ডিমাল। তবে ঘরোয়া ক্রিকেটে পারফরমেন্স করে আবারে দলে ফিরলেন তিনি। দক্ষিণ আফ্রিকা সিরিজে দল থেকে বাদ পড়েছিলেন দিলরুয়ানও। তিনিও ঘরোয়া ক্রিকেটে ভাল করে আবার দলে জায়গা করে নিয়েছেন।
দক্ষিণ আফ্রিকা সিরিজে থাকলে দলে জায়গা হারিয়েছেন ২০১৬ সালের ডিসেম্বরে নিজের সর্বশেষ টেস্ট খেলা মিলিন্দা সিরিবর্দেনে।
অবৈধ বোলিং এ্যাকশনের কারণে আইসিসি’র নিষেধাজ্ঞা কাটিয়ে পুনরায় দলে পিরেছেন ধনঞ্জয়া। এ বছরের শুরুর দিকে নিজের বোলিং এ্যাকশন শুধরানোর পর দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ও টি-২০ সিরিজও খেলেন তিনি।
এসএলসির দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজি খেলার জন্য ২২ সদস্যের দলকে অনুমতি দিয়েছেন ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্দো। ১৫ সদস্যের চ‚ড়ান্ত দল পরবর্তীতে ঘোষণা করা হবে।’
আসন্ন দুই ম্যাচের সিরিজ দিয়েই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপ শুরু করছে শ্রীলংকা ও নিউজিল্যান্ড। আগামি ১৪ আগস্ট গল-এ এবং ২২ আগস্ট কলম্বোর পি সারা ওভালে যথাক্রমে অনুষ্ঠিত হবে ম্যাচ দু’টি।
১৯৮৪ সাল থেকে এ পর্যন্ত শ্রীলংকার মাটিতে মোট ১৫টি টেস্ট খেলেছে নিউজিল্যান্ড। যার মধ্যে সফরকারীরা জিতেছে চারটি, হেরেছে ছয়টি এবং ড্র করেছে পাঁচটি। আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে নিউজিল্যান্ড বর্তমানে দ্বিতীয় ও শ্রীলংকা ষষ্ঠ স্থানে রয়েছে।
দল: দিমুথ করুনারতেœ (অধিনায়ক), এ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্ডিমাল, লাহিরু থিরিমান্নে, কুসল মেন্ডিজ, কুসল পেরেরা, নিরোশান ডিকবেলা, ধনঞ্জয়া ডি সিলভা, এ্যাঞ্জেলো পেরেরা, ওশাদা ফার্নান্দো, দানুসকা গুনাতিলকা, শেহান জয় সুরিয়া, চামিকা করুনারতেœ, দিলরুযান পেরেরা, আকিলা ধনঞ্জয়া, লাসিথ এম্বুলদেনিয়া, লক্ষন সান্দাকান, সুরঙ্গ লাকমাল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, আসিথা ফার্নান্দো।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..