সংবাদ শিরোনাম :
একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর আবরার হত্যার প্রতিবাদে ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে ঐক্যফ্রন্ট উপাচার্যের অপসারণের দাবিতে জাবিতে বিক্ষোভ বাবরি মসজিদ মামলার শুনানিতে তুমুল হট্টগোল, ম্যাপ ছিঁড়লেন আইনজীবী চালক-পথচারী উভয়কেই সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী কুষ্টিয়ায় কৃষক হত্যা মামলায় স্ত্রী-ভাইপোসহ চারজনের মৃত্যুদণ্ড বাংলাদেশের গ্রামীণ খেলা-ধুলার স্থিরচিত্র ডোনাল্ড ট্রাম্পের সেনা প্রত্যাহারের সিদ্ধান্ত বদলে দিয়েছে সিরিয়া যুদ্ধের চিত্র ফতুল্লায় মা কর্তৃক শিশুপুত্রকে নৃশংসভাবে হত্যার অভিযোগ ঘুমন্ত শিশু তুহিনকে নিয়ে আসে বাবা, খুন করে চাচা : পুলিশ

চুল কেটে ন্যাড়া হলেন মহিলা পুলিশ অফিসার

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৯

ভারতের কেরালার ৪৬ বছরের মহিলা পুলিশ অফিসার অপর্ণা লাভকুমারেরও ছিল কোমর অবধি চুল। সেই লুকে তাকে খুব সুন্দর দেখাতো। কিন্তু শুধুমাত্র বাহ্যিক সৌন্দর্য নিয়েই চিন্তিত নন তিনি। তার দেহের অংশ যদি অন্যের উপকারে লাগে তার জন্য নিজের সৌন্দর্য বিসর্জন দিতে পিছু পা হন না অপর্ণা। সে জন্যই নিজের কোমর অবধি লম্বা চুল কেটে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ন্যাড়া হয়েছেন তিনি। আর সেই চুল দান করেছেন ক্যানসার আক্রান্তদের জন্য পরচুলা বানানোর জন্য।

একটি স্কুলে সচেতনতা প্রচারে গিয়েছিলেন অপর্ণা। সেখানে ক্যানসারে আক্রান্ত পঞ্চম শ্রেণির এক বাচ্চাকে দেখেন যার চুল উঠে গিয়েছিল ক্যানসারের চিকিৎসার জন্য। তাকে দেখার পরই নিজের চুল দান করার সিদ্ধান্ত নিয়েছিলেন দুই সন্তানের মা অপর্ণা।

এক সংবাদমাধ্যমকে তিনি বলেন, কেমোথেরাপি করতে গিয়ে চুল হারানোর পর অনেকেই খুব ভেঙে পড়েন। আমি তাদের সাহস জোগাতে চাই। সেই সঙ্গে বিষয়টিকে সকলের কাছে স্বাভাবিক করে তুলতেই এই পদক্ষেপ করেছি।

এই কাজ করার জন্য প্রশংসার বন্যাতেও ভাসতে রাজি নন এই পুলিশ অফিসার। নাগরিক হিসাবে সচেতনতা প্রসারের জন্য এই কাজ করেছেন তিনি। আর নিজের চুল কাটা নিয়ে বলেন, এক দু’বছরের মধ্যেই আমার চুল আবার বড় হয়ে যাবে। কিন্তু ক্যানসার আক্রান্তদের জন্য এটা সত্যিই দরকার।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..