সংবাদ শিরোনাম :
একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর আবরার হত্যার প্রতিবাদে ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে ঐক্যফ্রন্ট উপাচার্যের অপসারণের দাবিতে জাবিতে বিক্ষোভ বাবরি মসজিদ মামলার শুনানিতে তুমুল হট্টগোল, ম্যাপ ছিঁড়লেন আইনজীবী চালক-পথচারী উভয়কেই সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী কুষ্টিয়ায় কৃষক হত্যা মামলায় স্ত্রী-ভাইপোসহ চারজনের মৃত্যুদণ্ড বাংলাদেশের গ্রামীণ খেলা-ধুলার স্থিরচিত্র ডোনাল্ড ট্রাম্পের সেনা প্রত্যাহারের সিদ্ধান্ত বদলে দিয়েছে সিরিয়া যুদ্ধের চিত্র ফতুল্লায় মা কর্তৃক শিশুপুত্রকে নৃশংসভাবে হত্যার অভিযোগ ঘুমন্ত শিশু তুহিনকে নিয়ে আসে বাবা, খুন করে চাচা : পুলিশ

মেয়রের বাসায় ১৩ টন সোনা ও ৩১ লাখ কোটি টাকা!

  • আপডেট টাইম : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯

সাবেক এক মেয়রের বাসা থেকে পাওয়া গেছে ১৩ টন সোনা ও বাংলাদেশি মুদ্রায় ৩১ লাখ কোটি টাকা! এই ঘটনা ঘটেছে চীনে। খবর দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, চীনের হাইনানের ডানজু প্রদেশের সাবেক মেয়র জাং কিউয়ের বাসায় অভিযান চালায় দেশটির পুলিশ। অভিযানে ১৩ টন সোনা উদ্ধার করা হয়েছে। সেইসঙ্গে পাওয়া গেছে বিলিয়ন বিলিয়ন ডলার, ইউয়ান ও ইউরো।

জানা যায়, অভিযুক্ত ওই ব্যক্তির মালিকানায় রয়েছে বেশ কয়েকটি বিলাসবহুল বাড়ি। সেসব বাড়ির গোপন গুদাম থেকে উদ্ধার করা হয় ১৩ টন সোনা, কয়েকশ মিলিয়ন মার্কিন ডলার এবং প্রায় ৩৪ বিলিয়ন ইউরো।

দেশটির জাতীয় তত্ত্বাবধান কমিশন (এনএসসি) দুর্নীতির অভিযোগে মেয়রের বাড়িতে অনুসন্ধান করার আদেশ দেয়।

দ্য নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৩ সালে চীনের প্রসিডেন্ট হিসেবে শি জিনপিং দায়িত্ব গ্রহণের পর থেকে দুর্নীতির বিরুদ্ধে লড়াইকে অগ্রাধিকার দিয়ে আসছেন।

তারই প্রেক্ষিতে দুর্নীতির অভিযোগে এখন পর্যন্ত অন্তত ২৫৪ জ্যেষ্ঠ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।— ইত্তেফাক

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..