সংবাদ শিরোনাম :
ধামরাইয়ে দরিদ্র ও অসহায় মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় ও অভিভাবক সমাবেশ স্বপ্ন পূরণের সিঁড়িতে এ সময়ের ব্যস্ত অভিনেতা লোকমান রায়পুরায় কালের কন্ঠ শুভ সংঘের পরীক্ষা উপকরণ বিতরণ আসছে কামরুল জামান কায়েস এর ‘তোমার ভালোবাসা’ মনির হোসেনের মাঝে হুমায়ুন আহমেদ কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের জন্মদিন আজ পঞ্চগড়ে সবুজ আন্দোলনের উদ্যোগে জলবায়ু সমস্যা ও উত্তরণের উপায় শীর্ষক সভা ও বৃক্ষরোপণ কর্মসূচি রায়পুরায় আন্ত:গ্রাম ফুটবল টুর্নামেন্ট দ্বিতীয় দিনের খেলা অনুষ্ঠিত আল্লামা অলিপুরীর উপস্থিতিতে রাবেতাতুল ওয়ায়েজীনের বিশেষ বৈঠক

‘ভিটে মাটি’ ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান লন্ডন প্রবাসী রাহেলা শেখ

  • আপডেট টাইম : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯

লন্ডন প্রবাসী ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি রাহেলা শেখ ফিরতে চান স্বামীর ভিটে।

শেখ তাহির আলীর সঙ্গে বিয়ে হয়ার পর দির্ঘদিন ধরে ছেলে-মেয়ে নিয়ে লন্ডনে বসবাস শুরু করেন তারা। ভিটে বাড়ি হারিয়ে শেখ তাহির আলী জানান, আমি একজন লন্ডন প্রবাসী জীবন জীবিকার তাগিদে কয়েক বছর লন্ডনে অবস্থান করছি। আমাদের এলাকার কিছু লোক আমার ২ তলা বাড়ী ও কৃষি জমি দখল করে রেখেছেন। কিছু কুচক্রী মহলের হুমকির কারণে লন্ডন থেকে দেশে আসতেও পারছেন না তিনি।

এদিকে ছেলে মেয়ে নিয়ে দেশে ফিরতে চান শেখ তাহির আলী ও রাহেলা শেখ দম্পতি। কিন্তু দুর্ভাগ্যবসত দেশে মাথা গোজার ঠাঁই টুকুও নেই তাদের। পিতার ভিটেবাড়ী ও কৃষি জমি দখলে নিয়েছেন স্থানীয় এমপি মাহমুদুর সামাদ চৌধুরী কয়েসের লোকজন। জন্মলগ্ন থেকেই রাহেলা শেখের পরিবার আ’লীগের জন্য ছিলেন নিবেদিত প্রাণ। আওয়ামীলীগ পরিবারের লোকজনের প্রতি সদাচরণ। আদালতের নির্দেশ থাকা সত্বেও বাড়িটি দখলমুক্ত হচ্ছে না কার স্বার্থে? এই নিয়ে প্রশ্ন রয়েছে লন্ডন প্রবাসী আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝেও। ক্ষোভ ঝাড়লেন সিলেটের কয়েকজন মন্ত্রীও।

নিজের জান ও সহায় সম্পত্তি রক্ষার জন্য মাননীয় প্রধান মন্ত্রীর হস্থক্ষেপ কামনা করেছেন লন্ডন প্রবাসী দম্পতি। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। কষ্টার্জিত বৈদেশিক আয় থেকে ক্রয়কৃত জমি, ভিটেবাড়ী জোর জুলুম, দখল এবং প্রাণ নাশের হুমকির প্রতিবাদে অশ্রুশিক্ত নয়নে রাহেলা শেখ টেলিফোনে বলেন।

 

তিনি বলেন, আমরা স্বামীর অনেক কষ্টের বিনিময়ে ফেঞ্চগঞ্জের জে.এল.নং-১৯ মৌজা- বাদে দেউলী, ১০২৬নং খতিয়ান ভূক্ত সাবেক ২৪১২ নং দাগের সৃষ্ট হাল জরিপের বুঝারত ৩৪৬৭ নং খতিয়ান ভূক্ত ৩০৬৬ নং দাগে টিলা ও চারা রকম মোয়াজি ৫৬ (ছাপ্পান্ন) শতক ভূমির বাড়ী নির্মান করেছি কয়েক বছর পূর্বে। আমার স্বামীর নিকট আত্মীয়কে এ বাড়ীর দেখভাল করার নিমিত্তে থাকতে দিয়েছি। কিন্তু এসব লোকজন এখন বাড়ীটি জবর দখল করে আমাদেরকে বাড়ীতে যেতে বাঁধা দিচ্ছে। তারা আমাকে, আমার স্বামীকে এবং আমার ছেলে- মেয়েদের প্রানে মারার হুমকি দিচ্ছে।’ এর ভয়ে আমরা মাতৃভূমিতে যেতে পারছি না।

রাহেলা শেখ প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমাদের সারা জীবনের পুঁজি ও নিজের ভবিষ্যত আশ্রয়স্থল এই সম্পত্তি রক্ষা না হলে ২ ছেলে ২ মেয়ে নিয়ে কোথায় গিয়ে ঠাঁই হবে ? একজন প্রবাসী হিসেবে আমার সহায় সম্পত্তি রক্ষায় আমি প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করছি।’

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি রাহেলা শেখ। লন্ডনে রাজপথ কাপানো নেত্রী হিসেবে জন্মলগ্ন থেকেই ক্ষমতাসীন আওয়ামী লীগের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। বিগত ৭ অক্টোবর, ২০১৭ সালে প্রধানমন্ত্রীর লন্ডন সফরকালীন সময়েও প্রধানমন্ত্রীকে সরাসরি বাড়ি ও জমি দখলের বিষয়টি শুনালেন। চোখে পানি ছেড়ে তার কষ্টের কথা তুলে ধরলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট। লিখিত ও মৌখিক বক্তব্যে দখলের প্রত্যক্ষ মদদ দাতা হিসাবে অভিযুক্ত করলেন সিলেট-৩ আসনের এমপি মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েছ কে। আবেগঝরা কথা মালা দিয়ে প্রধানমন্ত্রীকে বুঝাতে চাইলেন, এমপি কয়েছে লোভ ও স্বার্থের মোহে বঙ্গবন্ধুর আদর্শ জলাঞ্জলি দিয়ে দলের এক কর্মীর মাতৃভূমির ঠিকানা গ্রাস করে নিতে চাচ্ছেন। এতে করে দেশে যাবার কোন ঠিকানা থাকবে না তার। প্রধানমন্ত্রীর সাথে দেখা করে সম্পত্তি দখলের ঘটনা তুলে ধরেন যুক্তরাজ্য তৎকালীন আওয়ামীলীগ  নেত্রী রাহেলা শেখ। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে স্বামী সন্তান নিয়ে দেশে ফিরতে চান তিনি।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..