সংবাদ শিরোনাম :
ঘোড়াদিয়া উচ্চ বিদ্যালয়ের ২০০২ ব্যাচের বন্ধুদের মিলন মেলা লালমনিরহাটে স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বসুন্ধরা গ্রুপের ত্রান বিতরণ রায়পুরায় নদীগর্ভে বিলিন পরিবারদের মাঝে আ.লীগ নেতা কাওছারের ত্রান সহযোগিতা রায়পুরায় জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের সভা বসুন্ধরা গ্রুপের অর্থায়নে স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের এান বিতরণ নরসিংদীতে অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী কল্যান সংস্থার ঈদ পুনর্মিলনী আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা খোরশেদ আলম সুরুজের ২৬ তম মৃত্যুবার্ষিকী কাল অশ্রুশিক্ত শ্রদ্ধা আর ভালবাসায় সাবেক এমপি এটিএম আলমগীরের চির বিদায় নরসিংদীতে অস্ত্র ও গুলিসহ শীর্ষ সন্ত্রাসী শাহ পরাণ গ্রেপ্তার নরসিংদীতে যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনায় সমালোচনার ঝড়, বঞ্চিতদের ক্ষোভ

মোবাইল ফোনের আসক্তি কমাতে গুগলে নতুন অ্যাপ

  • আপডেট টাইম : রবিবার, ২৭ অক্টোবর, ২০১৯

স্মার্টফোন আসক্তি বর্তমানে বিশ্বব্যাপী একটি বড় সমস্যা। আসক্তি কাটাতে এবার একাধিক নতুন অ্যাপ নিয়ে হাজির এল গুগল। পরীক্ষামুলকভাবে অ্যাপগুলো লঞ্চ হয়েছে। স্মার্টফোন আসক্তি কমাতে ছয়টি নতুন অ্যাপ নিয়ে এসেছে গুগল। এই অ্যাপগুলো হল Unlock Clock, Post Box, We Flip, Paper Phone, Desert Island এবং Morph। অ্যানড্রয়েড গ্রাহকরা এই অ্যাপ ব্যবহার করতে পারবেন। নতুন ছয়টি অ্যাপ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে।

গুগল জানিয়েছে, Unlock Clock একটি লাইভ ওয়ালপেপার অ্যাপ। দিনে মোট কতবার স্মার্টফোন আনলক করছেন তা দেখাবে এই লাইভ ওয়ালপেপার অ্যাপ। এর ফলে দিনে মোট কতবার স্মার্টফোনে নজর রাখছে সহজেই বোঝা যাবে।
অনবরত নোটিফিকেশনের হাত থেকে মুক্তি পেতে Post Box ব্যবহার করতে পারেন। এই অ্যাপ ব্যবহার করলে সব সময় নোটিফিকেশন দেখা যাবে না। দিনে এক বার থেকে চার বার বিভিন্ন সময়ে একবারে সব নোটিফিকেশন সামনে আসবে। ফলে নোটিফিকেশনের জন্য বারবার মনঃসংযোগ বিচ্ছিন্ন হবে না।

একাধিক বন্ধু দেখা করলে ডিজিটাল দুনিয়াকে দূরে রাখতে কাজে লাগবে We Flip অ্যাপ।

এর পরে আসছে Paper Phone। অনেক সময় বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য সাথে রাখার জন্য স্মার্টফোন পকেটে নিয়ে বেরতে হয়। এই অ্যাপ ব্যবহার করে গুরুত্বপূর্ণ তথ্য সহজেই প্রিন্ট করে স্মার্টফোন দূরে রেখে দিতে পারবেন।

এছাড়াও Desert Island আর Morph নামে দুটি লঞ্চার নিয়ে এসেছে গুগল। এই দুই লঞ্চার ব্যবহার করে অপ্রয়োজনীয় অ্যাপ দূরে রেখে শুধুমাত্র অত্যাবশ্যকীয় অ্যাপ ব্যবহার করা যাবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..