সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ে সবুজ আন্দোলনের উদ্যোগে জলবায়ু সমস্যা ও উত্তরণের উপায় শীর্ষক সভা ও বৃক্ষরোপণ কর্মসূচি রায়পুরায় আন্ত:গ্রাম ফুটবল টুর্নামেন্ট দ্বিতীয় দিনের খেলা অনুষ্ঠিত আল্লামা অলিপুরীর উপস্থিতিতে রাবেতাতুল ওয়ায়েজীনের বিশেষ বৈঠক বেনাপোল কাস্টম হাউসের ভল্ট ভেঙ্গে ১৯ কেজি স্বর্ণ চুরি মনোহরদীতে মাদক বিরোধী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে হাজারো মানুষের ঢল আবারো বাড়ল পেঁয়াজের দাম রেল সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রী প্রায় ৮ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেল চলাচল শুরু মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু তাহের ভূইঁয়ার ১১তম মৃত্যুবার্ষিকী আজ কসবার ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৫, তদন্ত কমিটি

৩০ সেকেন্ডে মিলবে বেতন-ভাতা-পেনশন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯

আগামী ৬ মাসের মধ্যে স্বায়ত্ত্বশাসিত সকল প্রতিষ্ঠানে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারে (ইএফটি) মাত্র ৩০ সেকেন্ডে মিলবে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা।

এমনকি, কোনো কর্মকর্তা কর্মচারী অবসর গ্রহণ করলে পরদিনই তার একাউন্টে সয়ংক্রিয়ভাবে চলে যাবে অবসরভাতা (পেনশন)।

বৃহস্পতিবার জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ ভবনে এক অনুষ্ঠানে ইএফটি কার্যক্রমের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম।

অনুষ্ঠানে জানানো হয়, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা, গৃহঋণ, পেনশন প্রদানে ইএফটি পদ্ধতি চালু করার ফলে পুরো প্রক্রিয়াটিই হবে সহজ, স্বচ্ছ ও সময়ক্ষেপণ ছাড়াই। দূর হবে প্রতিষ্ঠানগুলোর সব ধরনের আর্থিক অনিয়ম।

কর্মকর্তা-কর্মচারীদের ইনক্রিমেন্ট, অর্জিত ছুটি, ভ্রমণ তথ্য, সার্ভিস রেকর্ড অর্থাৎ চাকরিতে যোগদানের পর থেকে সব ধরনের তথ্য ইএফটি ডাটাবেজে থাকবে। এর ফলে মুহূর্তেই মিলবে সকল কর্মকর্তা-কর্মচারীর পাওনাদিসহ অবসরে যাওয়ার তথ্য। অবসরে যাওয়ার এক দিনের মধ্যে মিলবে পেনশন সুবিধা।

অনুষ্ঠানে অর্থবিভাগের অতিরিক্ত সচিব (বাজেট-১) ও সরকারি ব্যয় ব্যবস্থাপনা শক্তিশালীকরণ কর্মসূচির পরিচালক মো. হাবিবুর রহমান বলেন, আগামী ৬ মাসের মধ্যে সকল সায়ত্তশাসিত প্রতিষ্ঠানে ইএফটি পদ্ধতি চালুকরা হবে। জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ এখন থেকে আর কেরানি নির্ভর হিসাব ব্যবস্থা থেকে বেরিয়ে প্রযুক্তি নির্ভর হলো।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের যুগ্মসচিব ও সদস্য (অর্থ ও প্রশাসন) ড. মো. মইনুল হক আনছারী।

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..