সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ে সবুজ আন্দোলনের উদ্যোগে জলবায়ু সমস্যা ও উত্তরণের উপায় শীর্ষক সভা ও বৃক্ষরোপণ কর্মসূচি রায়পুরায় আন্ত:গ্রাম ফুটবল টুর্নামেন্ট দ্বিতীয় দিনের খেলা অনুষ্ঠিত আল্লামা অলিপুরীর উপস্থিতিতে রাবেতাতুল ওয়ায়েজীনের বিশেষ বৈঠক বেনাপোল কাস্টম হাউসের ভল্ট ভেঙ্গে ১৯ কেজি স্বর্ণ চুরি মনোহরদীতে মাদক বিরোধী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে হাজারো মানুষের ঢল আবারো বাড়ল পেঁয়াজের দাম রেল সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রী প্রায় ৮ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেল চলাচল শুরু মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু তাহের ভূইঁয়ার ১১তম মৃত্যুবার্ষিকী আজ কসবার ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৫, তদন্ত কমিটি

জাতীয় সিরাতুন্নবী সা: উদযাপন কমিটির আলোচনা সভা ও গজল সন্ধ্যা

  • আপডেট টাইম : রবিবার, ১০ নভেম্বর, ২০১৯

বাংলাদেশের প্রান্ত হতে সালাম জানাই হে রাসূল। খোদার প্রিয় হাবিব তিনি রহমাতুল্লিল আলামীন। বিভিন্ন শিল্পীর এরকম অসংখ্য গানের মাধ্যমে গতকাল মুখরিত ছিল সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন।
মহানবী হজরত মুহাম্মদ সা:-এর জন্ম ও ওফাত দিবস উপলক্ষে গতকাল আলোচনা সভা ও গজল সন্ধ্যার আয়োজন করে সিরাতুন্নবী সা: উদযাপন জাতীয় কমিটি।
বিকেল ৪টা থেকে শুরু হওয়া এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ। সিরাতুন্নবী সা: উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক শিল্পী মুস্তাফা জামান আব্বাসীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। আলোচক ছিলেন অধ্যাপক মোক্তার আহমদ, কবি মোশাররফ হোসেন খান, কবি আসাদ বিন হাফিজ, মাহবুবুল আলম গোরা ও শরিফ বায়জিদ মাহমুদ।
মাগরিবের নামাজ শেষে শুরু হয় গজল পর্ব। শুরুতে মঞ্চে আসেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি সবার প্রতি সালাম জানিয়ে গজল সন্ধ্যার উদ্ধোধন করেন। মঞ্চে আসে মল্লিক একাডেমির শিশু শিল্পীরা। তাদের পরিবেশনার পরই মহানগর শিল্পীগোষ্ঠী পরিবেশন করে বাংলাদেশের প্রান্ত হতে সালাম জানাই হে রাসূল। এরকম একের পর এক শিল্পী মঞ্চে মানবতার মুক্তির দূত হজরত মোহাম্মদ সা: প্রতি গানে গানে তাদের ভালোবাসা ও শ্রদ্ধা জানান।
দ্বিতীয় অধিবেশনে নাট্যকার ও সাংস্কৃতিক সংগঠক মাহবুব মুকুলের উপস্থাপনায় কবিতা আবৃত্তি করেন দেশ বরেণ্য বিশিষ্ট বাচিক শিল্পী শরিফ বায়জিদ মাহমুদ। সঙ্গীত পরিবেশন করেন, কণ্ঠশিল্পী মোস্তফা জামান আব্বাসী, পথিক নবী, তাফাজ্জল হোসেন খান, সালাউদ্দিন আহমেদ, ড. লীনা তাপসী খান, গোলাম মাওলা, হাসনাত আব্দুল কাদের, লিটন হাফিজ চৌধুরী, ইয়াকুব আলী খান, আবু বকর সিদ্দিক, মশিউর রহমান লিটন, পথিক নবী, গোলাম মওলা, হাসনাত আব্দুল কাদের, মশিউর রহমান, আমিরুল মোমেনীন মানিক, রিংকু, রাফাত, বেলাল খান, রাজিব, জাফর নোমানী ও জাইমা নূর। এ ছাড়া কবিতা আবৃত্তি করেন বাচিক শিল্পী মুস্তাগিছুর রহমান মুস্তাক।
দলীয় নাতে রাসূল সা: পরিবেশন করেন মহানগর শিল্পীগোষ্ঠী, অনুপম সাংস্কৃতিক সংসদ, সন্দিপন ও জাগরণ, নিমন্ত্রণ। অনুষ্ঠানটি গাজী টিভিতে আজ বিকেল ৩টায় প্রচারিত হয় এবং রাত ২টায় পুনঃপ্রচার হবে। এর মিডিয়া পার্টনার ছিল প্যানভিশন টেলিভিশন।

নয়া দিগন্ত

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..