সংবাদ শিরোনাম :
রায়পুরায় (এক্সসাস) এর উদ্যোগে বিনামুল্যে অক্সিজেন ব্যাংক উদ্বোধন স্বাধীনতা বিরোধীদের তালিকা করতে সংসদীয় সাব কমিটি গঠন ঘোড়াদিয়া উচ্চ বিদ্যালয়ের ২০০২ ব্যাচের বন্ধুদের মিলন মেলা লালমনিরহাটে স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বসুন্ধরা গ্রুপের ত্রান বিতরণ রায়পুরায় নদীগর্ভে বিলিন পরিবারদের মাঝে আ.লীগ নেতা কাওছারের ত্রান সহযোগিতা রায়পুরায় জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের সভা বসুন্ধরা গ্রুপের অর্থায়নে স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের এান বিতরণ নরসিংদীতে অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী কল্যান সংস্থার ঈদ পুনর্মিলনী আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা খোরশেদ আলম সুরুজের ২৬ তম মৃত্যুবার্ষিকী কাল অশ্রুশিক্ত শ্রদ্ধা আর ভালবাসায় সাবেক এমপি এটিএম আলমগীরের চির বিদায়

এমপি লিটন হত্যা মামলার রায় ২৮ নভেম্বর

  • আপডেট টাইম : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
ফাইল ছবি

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রয়াত সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষ হয়েছে। আগামী ২৮ নভেম্বর এ মামলার রায় ঘোষণার দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার বিকালে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতে রাষ্ট্র ও আসামিপক্ষের এই যুক্তিতর্ক শেষে বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় ঘোষণার দিন ধার্য করেন।

এ সময় আদালতে হত্যার মূলপরিকল্পনাকারী আসামি সাবেক এমপি কর্নেল (অব.) আবদুল কাদের খানসহ অভিযুক্ত আট আসামির মধ্যে ছয়জন আদালতে উপস্থিত ছিলেন।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাক্ষ্যপ্রমাণসহ মামলার নানা দিক পর্যালোচনা করে আদালতে যুক্তিতর্ক তুলে ধরা হয়। যুক্তিতর্ক শেষে আগামী ২৮ নভেম্বর মামলার রায় ঘোষণার দিন নির্ধারণ করেন বিচারক।এদিকে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুল হামিদ বলেন, এমপি লিটনকে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে। অন্যদিকে এ মামলায় আসামি কাদের খানকে ফাঁসিয়ে দেয়া হয়েছে। তারা আসামিদের নির্দোষ দাবি করেন।

২০১৮ সালের ৮ এপ্রিল আলোচিত এ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়ে তা শেষ হয় ৩১ অক্টোবর। এ পর্যন্ত আদালতে মামলার বাদী, নিহতের স্ত্রী ও তদন্ত কর্মকর্তাসহ ৫৯ সাক্ষী সাক্ষ্য দিয়েছেন।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের বামনডাঙ্গার মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করে লিটনের বোন ফাহমিদা বুলবুল কাকলী।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..