সংবাদ শিরোনাম :
রায়পুরায় (এক্সসাস) এর উদ্যোগে বিনামুল্যে অক্সিজেন ব্যাংক উদ্বোধন স্বাধীনতা বিরোধীদের তালিকা করতে সংসদীয় সাব কমিটি গঠন ঘোড়াদিয়া উচ্চ বিদ্যালয়ের ২০০২ ব্যাচের বন্ধুদের মিলন মেলা লালমনিরহাটে স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বসুন্ধরা গ্রুপের ত্রান বিতরণ রায়পুরায় নদীগর্ভে বিলিন পরিবারদের মাঝে আ.লীগ নেতা কাওছারের ত্রান সহযোগিতা রায়পুরায় জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের সভা বসুন্ধরা গ্রুপের অর্থায়নে স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের এান বিতরণ নরসিংদীতে অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী কল্যান সংস্থার ঈদ পুনর্মিলনী আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা খোরশেদ আলম সুরুজের ২৬ তম মৃত্যুবার্ষিকী কাল অশ্রুশিক্ত শ্রদ্ধা আর ভালবাসায় সাবেক এমপি এটিএম আলমগীরের চির বিদায়

নরসিংদীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

  • আপডেট টাইম : সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯

তোফাজ্জল হোসেন : ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে তুলে ধরে নরসিংদীতে পালন করা হয়েছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০১৯। নরসিংদী জেলা প্রশাসন ও নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজিত বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল দুর্নীতি বিরোধী মানববন্ধন, র‌্যালী ও আলোচনা সভা। ১০ ডিসেম্বর সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনের প্রধান সড়কে দুর্নীতি বিরোধী “মানব বন্ধন” শুরু হয় । এতে প্রধান অতিথি ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। মানব বন্ধন শেষে নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্য্যকান্ত দাস ও জেলা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বশিরুল ইসলামের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালী প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি (নতুন ভবন) মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্য্যকান্ত দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। প্রধান অতিথির ভাষণে নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, দুর্নীতি মুক্ত সমাজ প্রতিষ্ঠা হলে, দেশে জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা হবে। তিনি জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, সচিবালয়ের নির্দেশ মোতাবেক নির্দেশনামূলক যে কোন চিঠি প্রাপ্তির কার্যক্রমের তিন দিনের মধ্যে ব্যবস্থা নিতে হবে। নরসিংদীতে চাকুরী করে রাতে ঢাকায় অবস্থান করা চলবে না। দাপ্তরিক কাজ ছাড়া কেউ ঢাকায় যেতে পারবেন না। নরসিংদীতে যারা সরকারী চাকুরী করেন তাদের সকলকে কর্মস্থলে ২৪ ঘন্টা অবস্থান করতে হবে। শুক্র,শনিবার ও ঢাকায় যাওয়া যাবে না।
জেলা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বশিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নরসিংদী জেলা পরিষদের প্রধান নির্বাহী আনোয়ারুল নাসের, সিভিল সার্জন ডা. মোঃ হেলাল উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমরুল কায়েস,অতিরিক্ত পুলিশ সুপার মোঃ বেলাল হোসেন,দুদক সমন্বিত জেলা ঢাকা-২ এর সহকারী পরিচালক মোঃ রেজাউল করিম প্রমুখ। এসময় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন,সদস্য অধ্যাপক অহিভুষণ চক্রবর্তী,হলধর দাস,মোস্তাক আহমেদ ভূঞা,মোসলেহ উদ্দিন মাষ্টার,মাসুদ মাহমুদ,ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন সহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জেলা শহরের ব্রাহ্মন্দী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, নরসিংদী আইডিয়াল হাই স্কুল , ব্রাহ্মন্দী কে কে এম সরকারি উচ্চ বিদ্যালয়,নরসিংদী সরকারী কলেজ, আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ, এন কে এম হাই স্কুল , সাটিরপাড়া কে. কে. ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজ, নরসিংদী সরকারি মহিলা কলেজ, নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,নরসিংদী উচ্চ বালিকা বিদ্যানিকেতন,নরসিংদী পাইলট উচ্চ বিদ্যালয়,কারারচর মৌলভী তোফাজ্জল হোসেন উচ্চ বিদ্যালয় সমূহের সততা সংঘের শিক্ষার্থী সহ জেলা বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান সমূহের কর্মকর্তা কর্মচারীবৃন্দ মানব বন্ধন,র‌্যালী ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..