সংবাদ শিরোনাম :
রায়পুরায় প্রধানমন্ত্রীর ত্রান তহবিলের চেক বিতরণ বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন নরসিংদী জেলা শাখার ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী ও সংবর্ধনা আগামীকাল থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব সিটি নির্বাচন স্থগিতের আবেদন, খারিজ হওয়া আদেশের বিরুদ্ধে আপিল সড়ক দূর্ঘটনায় নিহত ১০ পুলিশ সদস্যের মৃত্যু বার্ষিকীতে নরসিংদী জেলা পুলিশের শ্রদ্ধা ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ বাতিল হলো প্রাথমিক শিক্ষা সমাপণীতে বহিষ্কারের নিয়ম ১৭ মার্চ সন্ধ্যা থেকে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি শুরু করবে ১৪ দল আগামী ২৩ জানুয়ারি মিয়ানমারের রোহিঙ্গা গণহত্যার রায়

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের মৃত্যুদণ্ড

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯

রাষ্ট্রদ্রোহিতার মামলায় পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জেনারেল (অব.) পারভেজ মোশাররফকে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির বিশেষ আদালত।

মঙ্গলবার বিশেষ আদালতের তিন সদস্যের বিচারকের একটি প্যানেল এ রায় ঘোষণা করে।

বিচারকদের এই প্যানেলে ছিলেন পেশওয়ার হাইকোর্টের প্রধান বিচারপতি ওয়াকার শেঠ, সিন্ধ হাই কোর্টের বিচারপতি নজর আকবর এবং লাহোর হাইকোর্টের বিচারপতি শহীদ করিম।

দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকারের পক্ষে আইনজীবী আলী জিয়া বাজওয়া সাবেক এই সামরিক শাসকের বিরুদ্ধে অভিযোগ উত্থাপনের জন্য আদালতের কাছে আবেদন করেছিলেন।

২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত পাকিস্তানের প্রেসিডেন্ট ছিলেন পারভেজ মোশাররফ। রাষ্ট্রদ্রোহ, জরুরি অবস্থা জারি, বেআইনি উপায়ে বিচারপতি বরখাস্ত, বেনজির ভুট্টো হত্যা এবং লাল মসজিদ তল্লাশি অভিযান-সংক্রান্ত বেশ কয়েকটি মামলায় পলাতক রয়েছেন সাবেক এই পাক সেনাপ্রধান।

২০০৭ সালের ৩ নভেম্বর জরুরি অবস্থা জারির অভিযোগে দেশটির আদালতে মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা হয়। ২০১৩ সালের ডিসেম্বর থেকে এই মামলার রায় আদালতে ঝুলে ছিল।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..