সংবাদ শিরোনাম :
১ ফেব্রুয়ারি উপবৃত্তি পাচ্ছে প্রায় দেড় কোটি শিক্ষার্থী যুক্তরাষ্ট্রের প্রথম নারী অর্থমন্ত্রী হলেন জ্যানেট এইচএসসি পরীক্ষার বিলের গেজেট প্রকাশ চসিক নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি উইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে জয়ের মধ্যদিয়ে বাংলাদেশের ১৩তম হোয়াইটওয়াশের স্বাদ ১৮ মার্চ থেকে অমর একুশে গ্রন্থমেলা মাধবদীতে তৃতীয় লিঙ্গের দুই উদ্যেক্তাকে পুনর্বাসনে জেলা প্রশাসনের রূপচর্চা কেন্দ্র নরসিংদীর হাবিবুল্লা পাঠানসহ বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেলেন ১০ জন ভাঙ্গায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ২ স্কুলছাত্রের মৃত্যু কিশোরগঞ্জে পরকীয়ার জেরে খুন, নারীসহ দুইজনের মৃত্যুদণ্ড

আগামীকাল থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০

আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আগামী রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

এরই মধ্যে ইজতেমা ময়দান ও আশপাশের এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নজরদারি শুরু হয়েছে। বিশ্ব ইজতেমার প্রথম পর্বের মতোই কঠোর নিরাপত্তাব্যবস্থা থাকছে দ্বিতীয় পর্বেও।

দ্বিতীয় পর্বের ইজতেমার আয়োজক তাবলিগ জামাতের সাবেক আমির মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা। মাওলানা যোবায়ের অনুসারীদের উদ্যোগে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব এরই মধ্যে অনুষ্ঠিত হয়েছে।

তাবলীগ জামাতের বিবদমান দুই পক্ষের মধ্যে যাতে কোনো সংঘাত সৃষ্টি না হয় সে জন্য স্থানীয় প্রশাসন উভয় পক্ষকে পৃথক সময়ে ইজতেমা আয়োজনের নির্দেশনা দেয়। সেই মতে গত বছর থেকে দুই পক্ষ পৃথক দুই পর্বে ইজতেমার আয়োজন করে আসছে।

দ্বিতীয় পর্বের পরিচালনা কমিটির শীর্ষ মুরব্বি ও ব্যবস্থাপনা সমন্বয়কারী ওয়াসেফুল ইসলাম জানান, পরিস্থিতি বিবেচনায় বিশ্ব ইজতেমায় মাওলানা সাদ কান্ধলভী আসবেন না। এ কারণে তাবলিগ মারকাজের ভারতের নিজাম উদ্দিনের পক্ষ থেকে ৩২ সদস্যের একটি প্রতিনিধিদল দ্বিতীয় পর্বে যোগ দিয়েছেন। তাঁদের তত্ত্বাবধানে ইজতেমার কর্মসূচি পরিচালিত হবে।

এদিকে, দ্বিতীয় পর্বে অংশ নিতে ৬৪ জেলা থেকে সাদ অনুসারীরা এরই মধ্যে ইজতেমা ময়দানে এসে পৌঁছতে শুরু করেছে। দলে দলে মুসল্লিরা আসছেন। জেলাভিত্তিক নির্ধারিত খেত্তায় অবস্থান নিচ্ছেন তাঁরা।

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..