সংবাদ শিরোনাম :
১ ফেব্রুয়ারি উপবৃত্তি পাচ্ছে প্রায় দেড় কোটি শিক্ষার্থী যুক্তরাষ্ট্রের প্রথম নারী অর্থমন্ত্রী হলেন জ্যানেট এইচএসসি পরীক্ষার বিলের গেজেট প্রকাশ চসিক নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি উইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে জয়ের মধ্যদিয়ে বাংলাদেশের ১৩তম হোয়াইটওয়াশের স্বাদ ১৮ মার্চ থেকে অমর একুশে গ্রন্থমেলা মাধবদীতে তৃতীয় লিঙ্গের দুই উদ্যেক্তাকে পুনর্বাসনে জেলা প্রশাসনের রূপচর্চা কেন্দ্র নরসিংদীর হাবিবুল্লা পাঠানসহ বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেলেন ১০ জন ভাঙ্গায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ২ স্কুলছাত্রের মৃত্যু কিশোরগঞ্জে পরকীয়ার জেরে খুন, নারীসহ দুইজনের মৃত্যুদণ্ড

বিশ্বচ্যাম্পিয়ন যুব ক্রিকেটারদের সংবর্ধনা দেবে সরকার : সেতুমন্ত্রী

  • আপডেট টাইম : সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০
ওবায়দুল কাদের: ফাইল ছবি

অনূর্ধব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারতকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় বাংলাদেশ দলকে গণসংবর্ধনা দেবে সরকার। সোহরাওয়ার্দী উদ্যানে এই সংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সময় ও তারিখ এখনও নির্ধারণ করা হয়নি, তবে সুবিধাজনক সময়ে এই সংবর্ধনা দেওয়া হবে। সোমবার (১০ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদের মিটিংয়ে অনির্ধারিত আলোচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, দেশ স্বাধীনের পর ক্রিকেটে বাংলাদেশের এই বিশ্ব জয় একটি ঐতিহাসিক ঘটনা। এটি একটি ঐতিহাসিক বিজয়। এজন্য বাংলাদেশ তরুণ দলকে অভিনন্দন জানাই। এই বিশ্ব জয় আমাদের প্রত্যাশা বাড়িয়ে দিয়েছে। আমরা বিশ্বাস করি যে, এই জয়ের হাত ধরে বড়রাও একদিন বিশ্বকাপ জয় করবে।

গ্রামগঞ্জে প্রত্যন্ত অঞ্চলে যেসব খেলোয়াড় ছড়িয়ে-ছিটিয়ে আছে, তাদেরকে তুলে আনার কোনও উদ্যোগ সরকারের আছে কিনা, জানতে চাইলে সাংবাদিকদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, এই অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলীর বাড়ি কুড়িগ্রামের প্রত্যন্ত অঞ্চলে। নিবিড় পর্যবেক্ষণ ছিল বলেই ক্রিকেট বোর্ড সেখান থেকে তাকে তুলে এনেছে। ৬ উইকেট হারানোর পর আমরা তো আশাই ছেড়ে দিয়েছিলাম। কিন্তু আকবরের অধিনায়কত্ব সক্ষমতার প্রমাণ দিয়েছে। এ কারণেই আমাদের টিম চ্যাম্পিয়ন হয়েছে।
ক্রিকেটের এই বিজয়ে খেলোয়াড়রা কাঁধে কাঁধ মিলিয়ে উল্লাস করেছে। আমাদের রাজনীতিতে সব ভেদাভেদ ভুলে গিয়ে এই ধরনের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার কালচার কবে হবে,

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..