৫৩ দেশে প্রাণঘাতী করোনা, আরও বিস্তারের আশঙ্কা

  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০
মহামারী রূপ নিয়েছে নতুন করোনাভাইরাস। চীনে তাণ্ডব চালানোর যেন অজানা আতঙ্ক হয়ে নেমে এসেছে বিশ্বব্যাপী। চীনের উহান প্রদেশ থেকে শুরু করে দিন দিন বিশ্বের আনাচেকানাচে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। এখনও পর্যন্ত যথাযথভাবে তা মোকাবিলা করতে পারছে না বিশ্ববাসী। এ পরিস্থিতি ‘বৈশ্বিক মহামারীর’ আকার ধারণ করতে পারে বলে আশঙ্কা জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।
দিন দিন বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্ত দেশের সংখ্যা। শেষ খবর পর্যন্ত বিশ্বের ৫৩টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী এই ভাইরাস। আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম থেকে এসব তথ্য জানা যায়।

সর্বশেষ নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, নাইজেরিয়া, বেলারুশ ও লিথুয়ানিয়াও নিজেদের দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়ার খবর নিশ্চিত করেছে।এশিয়া, ইউরোপ, আমেরিকা, আফ্রিকা, অস্ট্রেলিয়া, কোনও মহাদেশ বাদ যায়নি এই ভাইরাসের আক্রমণ থেকে। নিচে পাঠকদের জন্য করোনায় আক্রান্ত কিছু দেশ ও রোগীর সংখ্যা তুলে ধরা হল।

আফগানিস্তান- ১, আলজেরিয়া- ১, অস্ট্রেলিয়া- ২৩, অস্ট্রিয়া- ২, বাহরাইন- ৩৩, বেলারুশ- ১, বেলজিয়াম- ১, ব্রাজিল- ১, কম্বোডিয়া- ১, কানাডা- ১২, চীন- ৭৮ হাজার ৪৯৭, ক্রোয়েশিয়া- ৩, ডেনমার্ক- ১, মিশর- ১, এস্তোনিয়া- ১, ফিনল্যান্ড- ২, ফ্রান্স- ৩৮, জর্জিয়া- ১, জার্মানি- ২৬, গ্রিস- ৩, ভারত- ৩, ইরান- ২৪৮, ইরাক- ৬, ইসরায়েল- ৩, ইতালি- ৬৫০, জাপান- ৮৯৪, কুয়েত- ৪৩, লেবানন- ৩, লিথুয়ানিয়া- ১, মালয়েশিয়া- ২২, নাইজেরিয়া- ১, নেপাল- ১, নেদারল্যান্ডস- ১, নিউজিল্যান্ড- ১, উত্তর মেসিডোনিয়া- ১, নরওয়ে- ১, ওমান- ৪, পাকিস্তান- ২, ফিলিপাইন- ৩, রোমানিয়া- ১, রাশিয়া- ৫, সিঙ্গাপুর- ৯৩, দক্ষিণ কোরিয়া- ১ হাজার ৭৬৬, স্পেন- ১৬, শ্রীলঙ্কা- ১, সুইডেন- ২, সুইজারল্যান্ড- ৪, তাইওয়ান- ৩২, থাইল্যান্ড- ৪০, সংযুক্ত আরব আমিরাত- ১৩, যুক্তরাজ্য- ১৬, মার্কিন যুক্তরাষ্ট্র- ৬০ ও ভিয়েতনাম- ১৬।সূত্রঃ- বাংলাদেশ প্রতিদিন

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..