সংবাদ শিরোনাম :
রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মাহবুবুল আলম লিটনের ঈদ সামগ্রী বিতরন রায়পুরায় সড়ক দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন পরিকল্পনা মন্ত্রী করোনা: দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৭০, নতুন শনাক্ত ১২৫১ রায়পুরায় কেন্দ্রীয় আ.লীগ নেতা কাওছারের ঈদ উপহার সামগ্রী বিতরণ নরসিংদীতে পৃথক ৪টি মামলায় ৩৬ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত নরসিংদীতে করোনা পজিটিভ ১৫ রোগীর বাসা লকডাউন করেছে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহ আলম মিয়া করোনার দুর্যোগে লাকসামের মানুষের পাশে এড. রফিকুল ইসলাম হিরা লাকসামে ওয়ার্ল্ড ভিশনের সেনিটাইজার সহায়তা প্রদান নরসিংদীতে গাজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ নরসিংদীতে গরীব ও দুঃস্থ মানুষের জন্য ‘সম্প্রীতির বাজার’ চালু করলো বাংলাদেশ সেনাবাহিনী

ঘরে বসেই অনলাইনে ভোটের ব্যবস্থার ওপর তাগিদ আইনমন্ত্রীর

  • আপডেট টাইম : সোমবার, ২ মার্চ, ২০২০

ঘরে বসেই অনলাইনের মাধ্যমে ভোটের ব্যবস্থার ওপর তাগিদ দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।সোমবার জাতীয় ভোটার দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তাগিদ দেন তিনি।

তিনি বলেন, মানুষ ঘরে বসেই অনলাইনে তার নিজের ভোটটি দিতে পারেন এবং তার ভোট কোথায় গেল তা যেন তিনি নিশ্চিত হতে পারেন ভবিষ্যতে এমন প্রযুক্তি উদ্ভাবন করতে হবে।
আইনমন্ত্রী আনিসুল হক বলেন, কোন কেন্দ্রে মোট কত ভোট পড়েছে এবং কারা কারা ভোটাধিকার প্রয়োগ করেছেন তাদের ছবি ও আইডি নম্বরসহ অনলাইনে তালিকা প্রকাশ করা যায় কিনা সে ব্যাপারে চিন্তা-ভাবনা করতে হবে।

তিনি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-কে আরও আধুনিক করতে ধারাবাহিক গবেষণা চালাতে হবে। নির্ভুল ভোটার তালিকা তৈরির ধারাবাহিকতা রেখে কেউ যেন অবৈধ ভোটার না হতে পারে সেই বিষয়ে ইসি’কে সজাগ থাকার পরামর্শ দেন আইনমন্ত্রী।

জাতীয় ভোটার দিবসকে মুজিববর্ষ উপলক্ষে উৎসর্গ করে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। সেখানে মোট ভোটার সংখ্যা ১০ কোটি ৯৮ লাখ ১৯ হাজার ১১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ কোটি ৫৪ লাখ ৮২ হাজার ৫৩০ জন। আর নারী ভোটারের সংখ্যা ৫ কোটি ৪৩ লাখ ৩৬ হাজার ২২২ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ৩৬০ জন। ভোটার বেড়েছে ৬৯ লাখ ৭১ হাজার ৪৭০ জন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..