সংবাদ শিরোনাম :

রবিবার থেকে খুলছে শপিংমল-দোকানপাট

  • আপডেট টাইম : সোমবার, ৪ মে, ২০২০
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ দিন করোনা ভাইরাসের কারণে বন্ধ থাকা দোকান-পাট ও শপিংমলগুলো ঈদুল ফিতর উপলক্ষে সীমিত পরিসরে রবিবার থেকে খোলা রাখার অনুমতি দিয়েছে সরকার।

আজ সোমবার (৪ মে) মন্ত্রি পরিষদ বিভাগের এক প্রজ্ঞপনে এ তথ্য জানানো হয়। আদেশে বলা হয়, রমজান এবং ঈদুল ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখার স্বার্থে দোকান-পাট খোলা রাখা যাবে। তবে ক্রয়-বিক্রয়কালে পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। বড় বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে আগত যানবাহনসমূহকে অবশ্যই জীবাণুমক্ত করার ব্যবস্থা রাখতে হবে। দোকানপাট এবং শপিংমূলমসমূহ আবশ্যিকভাবে বিকাল ৫টার মধ্যে বন্ধ করতে হবে। আদেশে আরও বলা হয়েছে, ঈদুল ফিতরের সরকারি ছুটিতে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। ওই সময়ে আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকবে। এদিকে করোনাভাইরাস সংক্রমণের ব্যাপকতা বাড়ায় সাধারণ ছুটি আরো ১১ দিন বাড়িয়ে ১৬ মে পর্যন্ত নির্ধারণ করেছে সরকার।

সোমবার (৪ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে আদেশ জারি করেছে। আদেশে ৭-১৪ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করার বিষয় উল্লেখ করা হয়েছে। সাধারণ ছুটির সঙ্গে ৬ মে’র বুদ্ধ পূর্ণিমার ছুটি এবং ১৫ ও ১৬ মে’র সাপ্তাহিক ছুটিও যুক্ত করা হয়েছে। সেই সঙ্গে নির্দেশনায় বলা হয়েছে, পরিস্থিতি বিবেচনা করে পর্যায়ক্রমে শিল্প-কারখান, কৃষি, উৎপাদন ও সরবরাহ কার্যক্রমে সংশ্লিষ্ট ক্ষেত্রগুলো পর্যায়ক্রমে উন্মুক্ত করা হবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..