সংবাদ শিরোনাম :
তুলাতলী সমাজ কল্যাণ সংগঠনের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ করোনা: দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু ২৪, ৩০ হাজার পেরোল আক্রান্ত নরসিংদীতে জেলা পুলিশের নেতৃত্বে পুলিশের সমন্বিত অভিযান নরসিংদীতে জেলা পরিষদের ঈদ উপহার সামগ্রী বিতরণ নরসিংদীতে নগদ অর্থসহ ঈদ সামগ্রী বিতরণ করেন ” ইউনাইটেড ০২-০৪ নরসিংদী” গ্রুপ নরসিংদীতে ৭ম দফায় ৭০০ জনকে খাবার বিতরণ করেছে ষ্টার ক্লাব লাকসামে ১৫০টি পরিবারের মুখে হাসি ফুটালো ভিক্টোরি অফ হিউম্যানিটি অর্গানাইজেশন লাকসামে ৯৮ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ সামগ্রী বিতরণ নরসিংদীতে করোনা দূর্যোগে অসহায়দের পাশে ২৪তম বিসিএস ফোরাম রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মাহবুবুল আলম লিটনের ঈদ সামগ্রী বিতরন

নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে শপিং মলগুলোতে মনিটরিং কার্যক্রম

  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ মে, ২০২০

নরসিংদী প্রতিনিধি :
“সামাজিক দূরত্ব বজায় রাখা ও শপিং মলগুলোতে নির্ধারিত শর্ত প্রতিপালনে জেলা প্রশাসনের উদ্যোগে মনিটরিং কার্যক্রম পরিচালনা হয়েছে।

শুক্রবার (১৫ মে) জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনায় দিনব্যাপী নরসিংদীতেব শপিং মল ও ব্রান্ড শপগুলোতে মনিটরিং করা হয়।

এসময়ে সরকার নির্ধারিত শর্ত প্রতিপালন ও পূর্বানুমতি না নিয়ে ব্যবসা পরিচালনা করায় কতিপয় প্রতিষ্ঠানকে সতর্ক করা হয় এবং অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়াও শেখেরচর বাজারে শর্ত না মেনে দোকানের ভিতরে খুচরা বিক্রি ও সামাজিক দূরত্ব না মানায় সচেতন করা হয় ও অর্থদণ্ড প্রদান করা হয়।
পাশাপাশি শর্তসাপেক্ষে সীমিত পরিসরে চালু করা টেক্সটাইল ও ডায়িং মিলগুলো সকল শর্ত ও স্বাস্থ্যবিধি যেমনঃ

১। কারখানা গেটে প্রবেশের মুখে জীবাণুনাশক হাত ধোয়ার ব্যবস্থা রয়েছে কিনা।
২। শারীরিক অবস্থা বিশেষ করে শরীরেরতাপমাত্রা ইনফ্রারেড/হ্যান্ডহেলথ থার্মোমিটার অথবা থারমাল স্ক্যানার দ্বারা মাপা হয় কিনা।
৩।শ্রমিকদের মাস্ক ও হ্যান্ড গ্লাভস আছে কিনা।
৪। কর্মক্ষেত্রে শ্রমিকদের স্বাস্থ্যহানিকর অতিরিক্ত ভিড় হয় কিনা তা পরিদর্শন করা হয় ও সতর্ক করা হয়। বিভিন্ন উপজেলার বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব, হোম কোয়ারান্টাইনে নিশ্চিতকরণ ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়।
ভ্রাম্যমাণ আদালত ও মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন নেজারত ডেপুটি কালেক্টর শাহরুখ খান। মনিটরিং কার্যক্রম পরিচালনাকালে বাংলাদেশ সেনাবাহিনী সার্বিক সহযোগিতা প্রদান করেন। করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসনের কার্যক্রম অব্যাহত আছে ও থাকবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..