কুমিল্লায় একদিনে আক্রান্ত ২৫, তবুও শপিংমল গুলোতে মানুষের ঢল 

  • আপডেট টাইম : সোমবার, ১৮ মে, ২০২০
আরিফুর রহমান স্বপন, কুমিল্লা:
গত ২৪ ঘণ্টায় কুমিল্লা জেলায় নতুন করে ২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে কুমিল্লা সদর উপজেলায় ২, চান্দিনায় ২, দাউদকান্দিতে ৩, সদর দক্ষিনে ১, লাকসামে ,৭, লাঙ্গলকোটে ৪, বুড়িচংয়ে ১, কুমিল্লা মেডিকেল কলেজে ৪ এবং সিটি কর্পোরেশন এলাকায় ১জন। এনিয়ে কুমিল্লা জেলায় ৩০৭ জন ব্যক্তি করোনা ভাইরাসে  আক্রান্ত হয়েছেন। আজ একজনসহ এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১৩ জন।
অপরদিকে জেলার ১৭টি উপজেলার সবকটি করোনায় আক্রান্ত হলেও থেমে নেই হাট বাজারগুলোতে জনসমাগম। স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব মেনে চলার বালাই নেই কারো মধ্যে। প্রশাসনের নির্দেশনা না মেনে উপজেলা সদরের হাট বাজার ও শপিংমল গুলোতে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। প্রশাসনের পক্ষ থেকে সবাইকে ঘরে থাকার জন্য সচেতনতামুলক প্রচার প্রচারণা চালালেও কেউ কর্ণপাত করছে না। এতে অনেকটা বিব্রতবোধ করেছেন প্রশাসন ও জনপ্রতিনিধিরা।
অপরদিকে দেশের বিভিন্ন স্থান থেকে অনেকটা গোপনেই অনেকে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে বাড়ি আসছেন। এতে স্বাস্থ্য ঝুঁকিতে পড়বেন শহর ও গ্রামাঞ্চলের মানুষগুলো। এনিয়ে প্রশাসনের পক্ষ থেকে এবারের ঈদে বাড়ি না এসে নিজ নিজ অবস্থানে থাকার অনুরোধ জানিয়েছেন সবাইকে।
Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..