সংবাদ শিরোনাম :
নরসিংদীতে ২০ হাজার পিস ইয়াবাসহ এক নারী গ্রেফতার মাধবদী পৌরসভার ২টি ওয়ার্ডকে রেড জোন থেকে ইয়েলো জোন হিসেবে ঘোষণা করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে ৩৮ জন নরসিংদীতে ১হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার দেশে একদিনে শনাক্ত ৩৭৭৫, মৃত্যুর সংখ্যা বেড়ে ১৮৮৮ নরসিংদীতে অ্যাডভোকেটশীপ তালিকাভুক্তির দাবীতে শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন স্থানীয় সরকার মন্ত্রীর জন্মদিন পালন করলেন লাকসাম প্রেসক্লাব নরসিংদীর পলাশে ঘোড়াশাল পৌর মেয়রের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা বুথ উদ্বোধন রায়পুরায় “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক প্রেস ব্রিফিং ও সেমিনার

লাকসামে মৃত ব্যক্তির রিপোর্ট নেগেটিভ, স্বস্তিতে এলাকার মানুষ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

আরিফুর রহমান স্বপন, লাকসাম, কুমিল্লাঃ
কুমিল্লার লাকসামে গত ২৫ মে রাতে কথিত করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা শংকর লাল সরকারের (৭০) নমুনা সংগ্রহের পর আজ বৃহস্পতিবার দুপুরে নেগেটিভ রিপোর্ট এসেছে। তার মৃত্যুতে করোনা গুজবে লাকসামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে সেই আতঙ্ক আজ কেটে গেছে।

এদিকে আজ নতুন করে লাকসামে ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ জনে। আক্রান্তের সংখ্যা বাড়লেও এই উপজেলার সাধারণ মানুষের মধ্যে তেমন কোন সচেতনতা বা করোনার আতঙ্ক লক্ষ্য করা যাচ্ছে না। তবে কথিত করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর খবর শুনে কিছুটা আতঙ্কিত হয়ে পড়েছিল এখানকার মানুষ।

জানা গেছে, লাকসাম বাজারের বিশিষ্ট ব্যবসায়ী সাইফুল ইসলামের দক্ষিণ লাকসাম বিএস টাওয়ারের পাশে অবস্থিত বাসার একটি ফ্ল্যাটে পরিবারের সদস্যদের নিয়ে ভাড়ায় থাকেন বৃদ্ধ শংকর লাল সরকার। গত ২৫ মে রাতে তিনি হঠাৎ করে বাথরুমে ঘুরে পড়ে মারা যান। খবর পেয়ে বাড়ির মালিক সাইফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ওই ব্যক্তির খোঁজখবর নিতে গেলে বৃদ্ধের ছেলে প্রণব লাল সরকার বাড়ির মালিককে জানান, তার বাবা হার্টের রোগী। স্ট্রোক করে মারা গেছেন। ওই ব্যক্তির মৃত্যুর খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, স্থানীয় কাউন্সিলর আফতাব উল্লাহ চৌধূরী ঝন্টু, পুলিশের অফিসার ইনচার্জ মোঃ নিজাম উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুল আলী সাধারণ মানুষের সন্দেহ দুর করতে ওইদিন রাতে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরদিন ল্যাবে পরীক্ষা জন্য পাঠান। আজ ওই ব্যক্তির রিপোর্ট নেগেটিভ আসলে স্বস্তি ফিরে আসে সাধারণ মানুষের মাঝে। এদিকে লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামে আজ নতুন করে আরও ৬ জন আক্রান্ত হয়েছেন।
এনিয়ে লাকসামে আক্রান্তের সংখ্যা ৫০ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে সম্পূর্ণ ভাবে সুস্থ হয়েছেন ১৩ জন ব্যক্তি। বাকিরাও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে লাকসামে এখনো পর্যন্ত কেউ মৃত্যুবরণ করেনি। তিনি সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানিয়ে বলেন, করোনা ভাইরাস এখন সামাজিক সংক্রমণ হয়ে পড়েছে। স্বাস্থ্য বিধি মেনে না চললে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..