সংবাদ শিরোনাম :
নরসিংদীতে ৫০০ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রায়পুরায় মুজিব বর্ষ উপলক্ষে গাছের চারা ও করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ ৫০০শত ফলজ, বনজ,ওষধি বৃক্ষ রোপন করবে স্বেচ্চাসেবী সংগঠন আলোকিত নরসিংদী সেবার মান বৃদ্ধির জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই- তরফদার মোঃ আক্তার জামীল ছাদবাগান ধ্বংসকারী সবুজের শত্রু রিমনের শাস্তি দাবী আসছে ফারজানা ও রাতুল’র জনম জনম বিদেশী চারা গ্রাফটিং ও বাীজ বিক্রির নার্সারীর ছড়াছড়ি, প্রয়োজন সঠিক তদারকি উত্তরা সাংবাদিক সোসাইটির নতুন কমিটি গঠন: সভাপতি দেলোয়ার, সম্পাদক সোহেল রানা আঁধারেই রয়ে গেল বেসরকারী শিক্ষকদের জীবন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপি’র মৃত্যুতে শিল্পমন্ত্রীর শোক

সাংবাদিক ও লেখক আবুল কালাম আজাদের বিরুদ্ধে অপপ্রচার, বিভিন্ন মহলে নিন্দা

  • আপডেট টাইম : রবিবার, ১৪ জুন, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

যিনি সারাজীবন অপসাংবাদিকতা ও কার্ড বাণিজ্যের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন, লেখালেখি করেছেন, দাড়িয়েছেন নির্যাতিত সাংবাদিকদের পাশে, সেই গুণী সাংবাদিক ও লেখক আবুল কালাম আজাদের বিরুদ্ধে একটি স্বার্থন্বেষী কুচক্রীমহল পরিকল্পিতভাবে অপপ্রচারে নেমেছে।

আজ ১৪ই জুন রোজ রবিবার, দৈনিক সময়ের আলো” নামে একটি পত্রিকা নির্যাতিত নিপীড়িত মানুষের জন্য নিবেদিত এই মানুষটিকে নিয়ে সম্পূর্ণ মিথ্যা, ভুয়া, কুরুচীপূর্ণ, কাল্পনিক ও উদ্দেশ্যপ্রণোদিত একটি সংবাদ প্রচার করে যার হেডলাইন- “সাংবাদিক নিয়োগের নামে প্রতারণায় এবার সময়ের আলো’র লোগো ব্যবহার” সংবাদটি এতটাই দৃশ্যমান উদ্দেশ্যপ্রণোদিত যে, আবুল কালাম আজাদ জাতীয় দৈনিক আজকের আলোকিত সকাল’র ভারপ্রাপ্ত সম্পাদক এর দায়িত্ব পালন করছেন, অথচ তারা আবুল কালাম আজাদের ছবি ব্যবহার করে, তাদের পত্রিকার ভুয়া নিউজ এডিটর বানিয়ে একটি ভুয়া কার্ড তৈরীর মাধ্যমে উদ্দেশ্যপ্রণোদিত ও কাল্পনিক এ নিউজটি ছেপেছে।

এ প্রসঙ্গে আবুল কালাম আজাদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সারাজীবন অপসাংবাদিকতা ও কার্ড বাণিজ্যের বিরুদ্ধে প্রতিবাদ করে আজ তার এই পুরস্কার পেলাম। তিনি বলেন, সম্প্রতি সামাজিক ও সাংবাদিক সংগঠনকে কেন্দ্র করে একটি কুচক্রীমহল আমার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে যার শেষ প্রমাণ এই নিউজটি। তারা এতটা অদক্ষতার সাথে অপপ্রচার করছে যে, আমার নামটিও ঠিকমতো লিখতে পারেনি। আমার ব্যক্তিগত ও পেশাগত জীবনের কোথাও আমার নামের আগে এমডি বা মোঃ নাই অথচ এরা কার্ডটি তৈরী করেছে এমডি আবুল কালাম আজাদ নামে। আমার ব্লাড গ্রুপ হলো এ পজেটিভ অথচ কার্ডটিতে উল্লেখ করা হয়েছে বি পজেটিভ! এর চেয়ে দৃশ্যমান ষড়যন্ত্র আর কি হতে পারে ? তিনি বলেন, এই ষড়যন্ত্রের বিরুদ্ধে আমি দেশের সকল গণমাধ্যম ও সংবাদকর্মীদের সহযোগিতা চাই।

আবুল কালাম আজাদ একজন সাংবাদিক, লেখক ও সংগঠক। সম্প্রতি সমসাময়িক বিষয় নিয়ে লেখা “ঘুমন্ত বিবেক ও বাণিজ্যিক মানবতা” নামে তার একটি বই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এছাড়াও তিনি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন, তিনি অনলাইন এডিটরস কাউন্সিল এর প্রতিষ্ঠাতা কার্যকরী সভাপতি, তিনি বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স সোসাইটির কেন্দ্রীয় সাধারন সম্পাদক এছাড়াও তিনি জনপ্রিয় সামাজিক সংগঠন- ভোলা সিটিজেন ফোরাম’র প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক।

তার বিরুদ্ধে এমন পরিকল্পিত অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছেন, বিভিন্ন সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সাংবাদিক আবুল কালাম আজাদের বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্র ও অপপ্রচারের সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান এসকল সামাজিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..