নরসিংদী করোনা হাসপাতালে আ: কাদির মোল্লার অর্থায়নে আইসিইউ নির্মাণের উদ্যোগ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীতে করোনা আক্রান্ত রোগীদের সর্বোচ্চ স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৮০ শয্যা বিশিষ্ট কোভিড-১৯ হাসপাতালে ২০ টি ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) বেড নির্মাণে অর্থায়ন করবে থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও মজিদ মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে বুধবার (১৭ জুন) বিকেলে জেলা প্রশাসক ও দেশের অভ্যন্তরীণ করোনা প্রতিরোধ কমিটি নরসিংদীর সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় আইসিইউ নির্মাণে দ্রুত কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সভায় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন জানান, নরসিংদীতে করোনা ভাইরাস শনাক্ত রোগী ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। ইতিমধ্যে জেলায় ১ হাজার ১ শত ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন। আক্রান্ত রোগীদের দ্রুত সর্বোচ্চ সেবা নিশ্চিতকল্পে কেন্দ্রীয় অক্সিজেন সাপ্লাই সিস্টেম ও আইসিইউ বেড নির্মাণ জরুরি। আর যেহেতু বেসরকারিভাবে মজিদ মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা আর্থিকভাবে এগিয়ে এসেছেন আমরা উনার উদ্যোগকে সাধুবাদ জানিয়ে দ্রুততার সঙ্গে গ্রহণ করেছি।

তিনি আরো জানান, করোনা ডেডিগেটেড হাসপাতালে আইসিইউ নির্মাণে দ্রুত কর্মপরিল্পনা গ্রহণ ও তা বাস্তবায়নে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন, করোনা ডেডিগেটেড হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. এ এম এন মিজানুর রহমান, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) নরসিংদী জেলা শাখার সভাপতি ডা. মোজাম্মেল হক কমল ও গণপূর্ত নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজ্জামান। উক্ত কমিটি আগামী দুদিন অর্থাৎ শুক্রবার তাদের অগ্রগতির প্রতিবেদন জমা দেবেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল কায়েস, জেলা শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র মিত্র প্রমুখ।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..