সংবাদ শিরোনাম :
নরসিংদীতে ৫০০ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রায়পুরায় মুজিব বর্ষ উপলক্ষে গাছের চারা ও করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ ৫০০শত ফলজ, বনজ,ওষধি বৃক্ষ রোপন করবে স্বেচ্চাসেবী সংগঠন আলোকিত নরসিংদী সেবার মান বৃদ্ধির জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই- তরফদার মোঃ আক্তার জামীল ছাদবাগান ধ্বংসকারী সবুজের শত্রু রিমনের শাস্তি দাবী আসছে ফারজানা ও রাতুল’র জনম জনম বিদেশী চারা গ্রাফটিং ও বাীজ বিক্রির নার্সারীর ছড়াছড়ি, প্রয়োজন সঠিক তদারকি উত্তরা সাংবাদিক সোসাইটির নতুন কমিটি গঠন: সভাপতি দেলোয়ার, সম্পাদক সোহেল রানা আঁধারেই রয়ে গেল বেসরকারী শিক্ষকদের জীবন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপি’র মৃত্যুতে শিল্পমন্ত্রীর শোক

কুমিল্লায় নমুনা সংগ্রহ টিমের উপর হামলান অভিযোগ

  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ জুন, ২০২০

আরিফুর রহমান স্বপন, কুমিল্লাঃ

কুমিল্লার মনোহরগঞ্জে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ টিমের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। আজ ১৯জুন (শুক্রবার) দুপুরে উপজেলার বিপুলাসার ইউপির জাওড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় দুইজন নারী চিকিৎসকের সাথেও অশোভন আচরনের অভিযোগ পাওয়া যায়।  খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ শেষে টিমের সদস্যদের উদ্ধার করে নিয়ে আসে।

কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত একটি টিম উপজেলার লক্ষনপুর থেকে নাথেরপেটুয়া নমুনা সংগ্রহ করতে যাওয়ার সময় একই পথে বিপুলাসার ইউপির জাওড়া গ্রামে একজন করোনা পজেটিভ রোগীর ১৮ দিন পার হয়ে যাওয়ায় পুনরায় নমুনা সংগ্রহ করতে যাওয়ার নির্দেশ দেই। এলাকায় বৃষ্টি থাকায় কাদা পানি দিয়ে ঐ পথে গাড়ি প্রবেশ না করায় ও নমুনা সংগ্রহ টিম রোগীর বাড়িতে যেতে না পারায় রোগীকে তার গ্রামের পাশেই একটি স্কুল মাঠে গ্লাভস ও মাস্ক পরে আসতে বলা হলে সে সেখানে আসে। তার নমুনা সংগ্রহের সময় ঐ এলাকার কিছু যুবক নমুনা সংগ্রহকারী টিমকে ঘিরে ধরে এবং প্রশ্ন করে তারা কার অনুমতি নিয়ে এখানে এসেছে। এ নিয়ে উভয় পক্ষের মাঝে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে তারা টিমে থাকা দুই নারী চিকিৎসকের সাথে অশোভনীয় আচরন করে। নারী চিকিৎসককে রক্ষা করতে গিয়ে ওই যুবকদের আক্রোশের শিকার হন টিমের আরেক পুরুষ স্বাস্থ্য সহকারী। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে তারা প্রশাসনের সহযোগিতায় নমুনা সংগ্রহ করে ফিরে আসে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় মামলা হয়নি। মনোহরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহ উদ্দিন ভূঁইয়া বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..