না ফেরার দেশে লাকসামের লেখক সাংবাদিক আহসান উল্লাহ মিয়াজী

  • আপডেট টাইম : রবিবার, ২১ জুন, ২০২০

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধিঃ

কুমিল্লার লাকসাম থেকে প্রকাশিত সাপ্তাহিক সময়ের দর্পণ পত্রিকার প্রতিষ্ঠাকালীন লেখক ও সাংবাদিক মুহাম্মদ আহসান উল্লাহ মিয়াজী ( ৪৮) শনিবার দিবাগত রাত ১২ টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। তিনি প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে গত ১৮ জুন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। মৃত্যুকালে তিনি স্রী, দুই ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন। আহসান উল্লাহ মিয়াজীর মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে লাকসামজুড়ে শোকের ছায়া নেমে আসে। আহসান উল্লাহ মিয়াজী দক্ষিণ কুমিল্লাজুড়ে এক পরিচিতি নাম। সামাজিক ও রাজনৈতিক পরিমণ্ডলে তাঁর ছিল ব্যাপক পরিচিতি। আহসান মিয়াজীর অকাল মৃত্যুতে দেশ-বিদেশের অসংখ্য ভক্ত অনুরাগী সোশ্যাল মিডিয়ায় স্টাটাসের মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

রবিবার ভোরে সাংবাদিক আহসান উল্লাহ মিয়াজীর প্রথম জানাজা পৌর এলাকার পশ্চিমগাঁও আলআমিন ইন্সটিটিউট সংলগ্ন মাঠে এবং দ্বিতীয় জানাজা গ্রামের বাড়ি লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের পশ্চিম সাতবাড়িয়ায় নিজের প্রতিষ্ঠিত জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে বাবা-মায়ের কবরের পাশে চির নিদ্রায় শায়িত হন তিনি।

আহছান উল্ল্যাহ মিয়াজী ১৯৯৬ সালে সাপ্তাহিক লাকসাম বার্তা পত্রিকা দিয়ে সংবাদপত্র জগতে প্রবেশ করেন। এরপর সাপ্তাহিক সময়ের দর্পণসহ বেশকিছু পত্রিকায় লেখালেখি করেন। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত তিনি সাধারণ মানুষের কাছে একজন জনপ্রিয় ব্যক্তি ছিলেন। উল্লেখ্য, গত ৪ দিন আগে আহছান উল্লাহ মিয়াজীর মমতাময়ী মা ইন্তেকাল করেন।

শোক প্রকাশ- এইদিকে লাকসাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবদুল কুদ্দুস, লাকসাম বার্তা সম্পাদক ও প্রকাশক মুহাম্মদ শহীদুল্লাহ ভূঁইয়া, সময়ের দর্পণ সম্পাদক এ,এফ,এম শোয়ায়েব, লাকসাম প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান স্বপন, সাপ্তাহিক আমাদের অধিকার সম্পাদক মোঃ কামাল উদ্দিন, সময়ের দর্পণের নির্বাহী সম্পাদক ফারুক আল শারাহ্, সিনিয়র স্টাফ রিপোর্টার শাহ্ নুরুল আলমসহ অসংখ্য গণমাধ্যমকর্মী, রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ আহছান উল্ল্যাহ মিয়াজীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাভিভূত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..