সংবাদ শিরোনাম :

লাকসামে করোনা আক্রান্ত ৩১১জন, মৃত্যু ৯, বাড়ছে উদ্বেগ-উৎকণ্ঠা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০

কোহিনুর প্রীতি, কুমিল্লাঃ

কুমিল্লার লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। চিকিৎসকদের অভিমত কোনো ভাবেই যেন করোনা সংক্রমণ ঠেকানো যাচ্ছেনা। ফলে চিকিৎসকসহ সংশ্লিষ্টদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা বেড়ে গেছে।
গত তিনদিনে এখানে নতুন করে ২৩ জনসহ এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩১১ জনে দাঁড়িয়েছে।
চিকিৎসকদের অভিমত অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। ফলে কোনো ভাবেই করোনা সংক্রমণ ঠেকানো যাচ্ছেনা। প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। যা অত্যন্ত উদ্বেগজনক।
লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ৯ জুলাই ৪১ জন, ১১ জুলাই ১০ জন এবং ১২ জুলাই ১৭ জনের সংগৃহীত নমুনা কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ মঙ্গলবার (১৪ জুলাই) কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে ১৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টে দেখা গেছে, নতুন করে আরো ৪ জনের শরীরে করোনা পজেটিভ রয়েছে।

এছাড়াও, গতকাল সোমবার ৫ জন ও রবিবার ১৪ জনের পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। এনিয়ে গত তিনদিনে মোট ২৩ জন আক্রান্ত হয়েছে। ফলে লাকসামে এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩১১ জনে দাঁড়িয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা রেপিড রেসপন্স টিমের সদস্য ডা. মোঃ আবদুল মতিন ভূঁইয়া নতুন করে করোনায় আক্রান্তের এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. মেহেদী হাসান জিতু (রোগ নিয়ন্ত্রণ) জানান, এই পর্যন্ত ১ হাজার ৩৫৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তাদের মধ্যে ১ হাজার ৩৫৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৩১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ হাজার ৪৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। এছাড়াও এ পর্যন্ত ১৬৩ জন সুস্থ্য হয়েছে এবং ৯ জন মৃত্যুবরণ করেছেন। একজনের দ্বিতীয় নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী বলেন, প্রতিদিনই এখানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। যা অত্যন্ত উদ্বেগজনক। সচেতনতার অভাবে এবং স্বাস্থ্যবিধি মেনে না চলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ,কে,এম সাইফুল আলম করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে সতর্কতা ও সচেতনতার কোনো বিকল্প নেই। করোনা সংক্রমণ রোধে লাকসাম উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। বৈশ্বিক এই মহামারী থেকে উত্তরণে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..