সংবাদ শিরোনাম :
নরসিংদীতে “বই পড়া আন্দোলন বাংলাদেশ”র ব্যতিক্রমধর্মী মানববন্ধন নরসিংদীর মাধবদীতে মেয়র মানিকের সফলতা কামনায় আলোচনা সভা ও দোয়া নরসিংদীতে শহীদ জিয়ার ৮৫ তম জন্মবার্ষিকী পালিত নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত আ.লীগের মহিলা বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য মনোনীত হলেন হেলেনা জাহাঙ্গীর ৫ম ধাপে ৩১টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধুত্বের নামে অহরহ যৌনতা হয়, এ দ্বায় রাষ্ট্রের নয় চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীর মৃত্যূ নোয়াখালীর সোনাইমুড়ীতে মেয়র পদে ৭ জনসহ ৬৩ প্রার্থীর মনোয়নপত্র দাখিল রাষ্ট্রপতি ভাষণের মধ্য দিয়ে বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু

পটুয়াখালীতে পাঁচ উপজেলার কর্মকর্তা-কর্মচারীদের চারদিনব্যাপী প্রশিক্ষণ কোর্স শুরু

  • আপডেট টাইম : রবিবার, ২৬ জুলাই, ২০২০

ডেস্ক রিপোর্ট:

পটুয়াখালীতে পাঁচ উপজেলার কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে ভূমি ব্যবস্থাপনা ও সেবায় ইনফরমেশন টেকনোলোজির প্রয়োগ শীর্ষক চারদিনব্যাপী প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

শনিবার (২৫ জুলাই) সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য সুরক্ষা মেনে পটুয়াখালীর সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলার সদর,বাউফল, মির্জাগঞ্জ, দুমকি ও রাঙ্গাবালি এ ৫টি উপজেলার সর্বমোট ৩৩ জন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, সার্টিফিকেট সহকারী, সার্ভেয়ার, অফিস সহকারী ও নামজারী প্রশিক্ষাণ কর্মসূচি শুরু হয়।

বরিশাল বিভাগের মূল এবং খুলনা বিভাগের অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত উপ-ভূমি সংস্কার কমিশনার তরফদার মোঃ আক্তার জামীল এ প্রশিক্ষণ কমর্সূচির শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পটুয়াখালীর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি), এর অতিরিক্ত দায়িত্বে কর্মরত উপজেলা নির্বাহী কর্মকর্তা লতিফা জান্নাতী ।

চারদিনব্যাপী প্রশিক্ষণে ভূমি ব্যবস্থাপনায় তথ্য প্রযুক্তির প্রয়োগ, ভূমি তথ্য সেবা ও কাঠামো, ই-মিউটেশন, ইউনিয়ন ও উপজেলা ভূমি অফিসের রেজিস্টার সংরক্ষণ ও হালনাগাদ করণ, নামজারি রিভিউ ও মিস মোকদ্দমা, ভূমি উন্নয়ন কর আদায় ও প্রতিবেদন প্রেরণ, রেন্ট সার্টিফিকেট মামলা, খাসজমি ও সায়রাত মহল ব্যাবস্থাপনা, এসএফ লিখন পদ্ধতি, উত্তরাধিকার সম্পর্কিত সংশ্লিষ্ট বিধি-বিধান প্রভৃতি সম্পর্কে প্রশিক্ষণার্থীদের ধারণা প্রদান করা হবে।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভূমি ব্যবস্থাপনায় ও ভূমি সেবায় ইনফরমেশন টেকনোলজি ব্যবহারের মাধ্যমে সেবাগ্রহীতাদের দ্রুত সেবা প্রদান করতে হবে। জনদুর্ভোগ ও হয়রানি বন্ধ করতে হবে। সরকার সে লক্ষ্যে কাজ করছে। ভূমির সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সেজন্য দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে এ প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করা হচ্ছে।
এছাড়া উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি রিসোর্স পার্সন হিসেবেও তিনটি সেশন পরিচালনা করেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..