সংবাদ শিরোনাম :
নরসিংদীতে অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী কল্যান সংস্থার ঈদ পুনর্মিলনী আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা খোরশেদ আলম সুরুজের ২৬ তম মৃত্যুবার্ষিকী কাল অশ্রুশিক্ত শ্রদ্ধা আর ভালবাসায় সাবেক এমপি এটিএম আলমগীরের চির বিদায় নরসিংদীতে অস্ত্র ও গুলিসহ শীর্ষ সন্ত্রাসী শাহ পরাণ গ্রেপ্তার নরসিংদীতে যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনায় সমালোচনার ঝড়, বঞ্চিতদের ক্ষোভ নরসিংদীতে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পুলিশের আলোচনা সভা করোনাকে রেখেই আমাদেরকে চলতে হবে : শিল্পমন্ত্রী জাতীর পিতার আদর্শ বাস্তবায়নে কাজ করছে আমাদের সরকার রায়পুরায় নদীগর্ভে বিলীন হওয়া পরিবারের মাঝে আ.লীগ নেতা কাওছারের ত্রান বিতরণ আজ পবিত্র ঈদুল আজহা

পটুয়াখালীতে পাঁচ উপজেলার কর্মকর্তা-কর্মচারীদের চারদিনব্যাপী প্রশিক্ষণ কোর্স শুরু

  • আপডেট টাইম : রবিবার, ২৬ জুলাই, ২০২০

ডেস্ক রিপোর্ট:

পটুয়াখালীতে পাঁচ উপজেলার কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে ভূমি ব্যবস্থাপনা ও সেবায় ইনফরমেশন টেকনোলোজির প্রয়োগ শীর্ষক চারদিনব্যাপী প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

শনিবার (২৫ জুলাই) সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য সুরক্ষা মেনে পটুয়াখালীর সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলার সদর,বাউফল, মির্জাগঞ্জ, দুমকি ও রাঙ্গাবালি এ ৫টি উপজেলার সর্বমোট ৩৩ জন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, সার্টিফিকেট সহকারী, সার্ভেয়ার, অফিস সহকারী ও নামজারী প্রশিক্ষাণ কর্মসূচি শুরু হয়।

বরিশাল বিভাগের মূল এবং খুলনা বিভাগের অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত উপ-ভূমি সংস্কার কমিশনার তরফদার মোঃ আক্তার জামীল এ প্রশিক্ষণ কমর্সূচির শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পটুয়াখালীর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি), এর অতিরিক্ত দায়িত্বে কর্মরত উপজেলা নির্বাহী কর্মকর্তা লতিফা জান্নাতী ।

চারদিনব্যাপী প্রশিক্ষণে ভূমি ব্যবস্থাপনায় তথ্য প্রযুক্তির প্রয়োগ, ভূমি তথ্য সেবা ও কাঠামো, ই-মিউটেশন, ইউনিয়ন ও উপজেলা ভূমি অফিসের রেজিস্টার সংরক্ষণ ও হালনাগাদ করণ, নামজারি রিভিউ ও মিস মোকদ্দমা, ভূমি উন্নয়ন কর আদায় ও প্রতিবেদন প্রেরণ, রেন্ট সার্টিফিকেট মামলা, খাসজমি ও সায়রাত মহল ব্যাবস্থাপনা, এসএফ লিখন পদ্ধতি, উত্তরাধিকার সম্পর্কিত সংশ্লিষ্ট বিধি-বিধান প্রভৃতি সম্পর্কে প্রশিক্ষণার্থীদের ধারণা প্রদান করা হবে।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভূমি ব্যবস্থাপনায় ও ভূমি সেবায় ইনফরমেশন টেকনোলজি ব্যবহারের মাধ্যমে সেবাগ্রহীতাদের দ্রুত সেবা প্রদান করতে হবে। জনদুর্ভোগ ও হয়রানি বন্ধ করতে হবে। সরকার সে লক্ষ্যে কাজ করছে। ভূমির সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সেজন্য দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে এ প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করা হচ্ছে।
এছাড়া উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি রিসোর্স পার্সন হিসেবেও তিনটি সেশন পরিচালনা করেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..