কুড়িগ্রামে বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের মানববন্ধন

  • আপডেট টাইম : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

কুড়িগ্রাম থেকে:

নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের নতুন স্লুইসগেট সংলগ্ন দুধকুমর নদীর পাড়ে রবিবার দুপুরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
দুধকুমারকে সঠিক খনন, বাঁধ সংরক্ষণ ও বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার দাবিতে এ মানববন্ধন কর্মসূচী পালন করেছে দুধকুমর পাড়ের এলাকাবাসী ও বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন।

এতে অংশগ্রহণ করে বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন, রায়গঞ্জ ইউনিয়ন শাখা, রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি, সহ স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন গুলো।

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন এর কেন্দ্রীয় সহঃপ্রধান স্বেচ্ছাসেবক মোঃ জাহিদুল ইসলাম খান (জাহিদ), জেলা প্রধান স্বেচ্চজাসেবক (ভারপ্রাপ্ত) মোঃ রফিকুল ইসলাম, উপজেলা প্রধান স্বেচ্ছাসেবক (ভারপ্রাপ্ত) মোঃ মোজাফফর হোসেন, রায়গঞ্জ ইউনিয়ন প্রধান স্বেচ্ছাসেবক মোঃ মোজাম্মেল হক (দুদু), ডাঃ মোঃ নুরনবী, মোঃ জাহিদুল ইসলাম, মোঃরেজাউল করিম (মানিক), দুলালী খাতুন সহ বিভিন্ন ওয়ার্ডের স্বেচ্ছাসেবকবৃন্দ।
এছাড়াও বক্তব্য রাখেন স্থানীয় গণকমিটির প্রতিনিধি মোঃ মামুনুর রশীদ, জেলা গণকমিটির প্রতিষ্ঠাতা সভাপতি তাজুল ইসলাম, সাবেক সহসভাপতি আব্দুল কাদের, আহবায়ক সদস্য খন্দকার আরিফ, গণকমিটির রায়গঞ্জ শাখার সহসভাপতি আব্দুল মান্নান প্রধান।

বক্তারা বলেন, দুধকুমর নদী কিছুদিন আগেই খনন করা হয়েছে। তবে সেখানে যে পরিমাণ দ্বায়িত্বে অবহেলা ও দূর্নীতি হয়েছে তা বলাই বাহুল্য। যার ফলে নদীভাঙ্গনে চরধাউরারকুটি গ্রামের লাখ লাখ টাকার সম্পদ হারিয়ে এখন নিঃস্ব। মাঝিটারী থেকে চরধাউরারকুটি পর্যন্ত বিলুপ্ত প্রায় বাধটি সংরক্ষণের দাবী জানান তারা।

বক্তারা আরো বলেন, টেকসই পরিকল্পনার মাধ্যমে নদী খনন ও বাধ নির্মানের মাধ্যমে ভাঙ্গন রোধ করে স্থানীয় জনগনের স্থায়ী কর্ম সংস্থান তৈরী করা আশু প্রয়োজন। সেই সাথে মানববন্ধন থেকে বন্যা ও নদীভাংগনে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর জন্য পুনর্বাসন ও সরকারি সহায়তা দাবী করা হয়।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..