সংবাদ শিরোনাম :
নরসিংদীতে ডিবি পুলিশের পৃথক অভিযানে দুটি পিস্তল ও ইয়াবাসহ ৬ জন গ্রেফতার বিশ্বের প্রথম সংবাদকর্মী হিসেবে করোনা ভ্যাকসিন নিতে যাচ্ছেন বাংলাদেশী সংবাদকর্মী নরসিংদীর মাধবদী পৌরসভায় মেয়র পদে বিএনপি দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহ নরসিংদীতে ওষুদ কোম্পানির বিক্রয় প্রতিনিধিকে ছুরিকাঘাতে হত্যা নরসিংদীতে দ্রব্য মূল্যের উর্ধ্বগতিতে বানিজ্যমন্ত্রী ও সিইসি’র পদত্যাগের দাবীতে মানববন্ধন নরসিংদীতে স্বেচ্ছাসেবক দলের কর্মীসভায় রুবেলের বিশাল মিছিল, অতিথিদের প্রশংসা রায়পুরায় “মুক্ত স্বদেশে জাতির পিতা” বইয়ের মোড়ক উন্মোচনসহ প্রবাসী কল্যাণ ডেস্ক উদ্বোধন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নরসিংদী জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নরসিংদীতে ফেনসিডিলসহ ২ চিহ্নিত মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ার দৌলতপুরে দুস্থ ও গরিবদের মাঝে শীতবস্ত্রসহ চাল ও নগদ অর্থ বিতরণ

নভেম্বরে ১৫৩ জন নারী ও শিশু ধর্ষণের শিকার

  • আপডেট টাইম : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদন

সারাদেশে নভেম্বর মাসে ১৮ টি গণধর্ষণের ঘটনাসহ মোট ১৫৩ জন নারী ও শিশু ধর্ষণের শিকার হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। নির্যাতনের শিকার হয়েছে মোট ৩৫৩ জন নারী ও কন্যাশিশু । মঙ্গলবার (১ ডিসেম্বর) পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, নভেম্বর মাসে মোট ৩৫৩ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। এদের মধ্যে ১৮ জন গণধর্ষণসহ মোট ১৫৩ জন ধর্ষণের শিকার হয়েছে। ৯৪ জন কন্যাশিশু ধর্ষণের শিকার এবং ৭ জন কন্যাশিশু গণধর্ষণের শিকার হয়েছে। এছাড়া ৭ জন শিশুসহ ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৫ জনকে।

শ্লীলতাহানির শিকার হয়েছে ৫ জন। এর মধ্যে শিশু ৩ জন। ৬ জন শিশুসহ ৭ জন যৌন নিপীড়নের শিকার হয়েছে। এসিডদগ্ধের শিকার হয়েছে ৪ জন শিশু এবং এসিডদগ্ধের কারণে মৃত্যু হয়েছে ১ জনের। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৪ জন, তার মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে।

উত্ত্যক্তকরণের শিকার হয়েছে ৭ জন। শিশু অপহরণের ঘটনা ঘটেছে মোট ১১ জনের সাথে। পাচারের শিকার হয়েছে ৫ জন। বিভিন্ন কারণে ১২ জন শিশুসহ ৩৮ জনকে হত্যা করা হয়েছে। এছাড়া ৫ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

যৌতুকের কারণে নির্যাতন হয়েছে ৯ জনের উপর, এদের মধ্যে ৪ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৪ জন শিশুসহ মোট ১১ জন। বিভিন্ন নির্যাতনের কারনে ৫ জন শিশুসহ আত্মহত্যা করেছে ১৩ জন এবং ১২ জন শিশুসহ ৪৩ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ১৪ টি। সাইবার ক্রাইম অপরাধের শিকার ১ জন শিশুসহ ৩ জন।

উল্লেখ্য, গত অক্টোবর মাসে মোট ৪৩৬ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছিল। এরমধ্যে ৪৪ জন গণধর্ষণসহ মোট ২১৬ জন ধর্ষণের শিকার হয়েছিল।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..