সংবাদ শিরোনাম :
নরসিংদীতে ডিবি পুলিশের পৃথক অভিযানে দুটি পিস্তল ও ইয়াবাসহ ৬ জন গ্রেফতার বিশ্বের প্রথম সংবাদকর্মী হিসেবে করোনা ভ্যাকসিন নিতে যাচ্ছেন বাংলাদেশী সংবাদকর্মী নরসিংদীর মাধবদী পৌরসভায় মেয়র পদে বিএনপি দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহ নরসিংদীতে ওষুদ কোম্পানির বিক্রয় প্রতিনিধিকে ছুরিকাঘাতে হত্যা নরসিংদীতে দ্রব্য মূল্যের উর্ধ্বগতিতে বানিজ্যমন্ত্রী ও সিইসি’র পদত্যাগের দাবীতে মানববন্ধন নরসিংদীতে স্বেচ্ছাসেবক দলের কর্মীসভায় রুবেলের বিশাল মিছিল, অতিথিদের প্রশংসা রায়পুরায় “মুক্ত স্বদেশে জাতির পিতা” বইয়ের মোড়ক উন্মোচনসহ প্রবাসী কল্যাণ ডেস্ক উদ্বোধন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নরসিংদী জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নরসিংদীতে ফেনসিডিলসহ ২ চিহ্নিত মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ার দৌলতপুরে দুস্থ ও গরিবদের মাঝে শীতবস্ত্রসহ চাল ও নগদ অর্থ বিতরণ

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বাজিমাত করল মাসুদ পথিকের ‘মায়া-দ্য লস্ট মাদার’

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

ডেস্ক রিপোর্ট:

আবারও নিজের নির্মাণশৈলিতে বাজিমাৎ করেছেন কবি ও চলচ্চিত্রকার মাসুদ পথিক। তার নির্মিত ‘মায়া: দ্য লস্ট মাদার’ সিনেমাটি জিতে নিয়েছে ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আটটি পুরস্কার। যা এ বছর কোনো সিনেমার জন্য সর্বাধিক। ২০১৪ সালে মাসুদ পথিকের ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ জিতে নিয়েছিল ছয়টি পুরস্কার।

৩ ডিসেম্বর, বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে প্রকাশ করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ বিজয়ীদের তালিকা।

প্রজ্ঞাপন থেকে জানা গেছে, শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেত্রী, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনিকার, শ্রেষ্ঠ সম্পাদক ও শ্রেষ্ঠ মেকআপম্যান ক্যাটাগরিতে ‘মায়া: দ্য লস্ট মাদার’ সিনেমাটি পুরস্কৃত হয়েছে।
এদিকে, পুরস্কার ঘোষণার পর নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন নির্মাতা মাসুদ পথিক। তিনি লিখেছেন, ‘সম্প্রতি সময়টাই আমার জন্য কুফা। একে-তো বাবা মারা গেলেন বিনা নোটিশে এবং আজকের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের নিউজটিও আমার জন্য অবমূল্যায়নের। আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ কাহিনিকার পদকটি বিনীতভাবে গ্রহণ না করার কথা ভাবছি। তবে আমি ছাড়া যে বাকি ০৯ জাতীয় পুরস্কার পেয়েছেন তাদের অভিনন্দন রইল। জানি প্রকৃত শিল্পের পথ মসৃণ নয়। সবাই ক্ষমা করবেন আমাকে।

এদিকে, জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ ঘোষণার সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মাসুদ পথিক এর জন্মভূমি নরসিংদীর রায়পুরায় আত্মীয় স্বজন সহ বিভিন্ন মহলে চলছে আনন্দ উল্লাস। ফেসবুকে তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছে অনেকেই।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..