সংবাদ শিরোনাম :
রায়পুরায় শীতার্তদের মাঝে কেন্দ্রীয় নেতা কাওছারের কম্বল বিতরণ নরসিংদীর চিনিশপুরে মরহুম নেতাদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল নরসিংদীতে কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দ্বিতীয় ওয়ানডে কাল রায়পুরায় রাইস প্লান্টারের মাধ্যমে ৫০ একর জমিতে ধানের চারা রোপণ উদ্বোধন নরসিংদীতে গৃহহীন পরিবারের মাঝে হস্তাতরের অপেক্ষায় ২২১ টি ঘর ভারতের করোনা ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে আগুন বাংলাদেশের কাছে ভারতের করোনা ভ্যাকসিন হস্তান্তর সংসদে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জয় দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল টাইগাররা

প্রযুক্তিভিত্তিক বাহিনী গড়ার দিকে নজর দিচ্ছি: প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা প্রযুক্তিভিত্তিক বাহিনী গড়ার দিকে দৃষ্টি দিচ্ছি। বিমানবাহিনীতে আরও আধুনিক উচ্চ ক্ষমতা সম্পন্ন যুদ্ধবিমান ক্রয়ের পরিকল্পনা আছে। শিক্ষা নয়, শিক্ষার সঙ্গে শিল্পোন্নত জাতি গঠনে বিমানবাহিনী কাজ করছে। তিনি রবিবার যশোরে বিমানবাহিনীর রাষ্ট্রপতি কুচকাওয়াজে ভিডিও কনফারেন্সে নিয়ে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ, যে বাংলাদেশের স্বপ্ন জাতির পিতা দেখেছেন। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হবে বাংলাদেশ।

করোনা মোকাবিলায় বিমানবাহিনীর প্রশংসা করেন প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ যাতে কোনও দিক দিয়েই পিছিয়ে না থাকে সেই লক্ষ্যে আমরা কাজ করছি। এজন্য দায়িত্ববোধ ও দেশপ্রেম থাকতে হবে, জাতির পিতার নির্দেশ মেনে চলতে পারলে সততার সঙ্গে দেশকে অনেক দূর এগিয়ে নিতে পারবো।

যশোরে বিমানবাহিনী একাডেমি প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ বিমানবাহিনীর ৭৭তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি ২০২০ কোর্স এর কমিশন প্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ ২০২০ অনুষ্ঠিত হয়।

বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্যাডেটদের মধ্যে পদক, সনদপত্র ও ফ্লাইং ব্যাজ বিতরণ করেন।

এ বছর ২০ জন নারী ক্যাডেটসহ মোট ৬৭ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..