সংবাদ শিরোনাম :
পিলখানা হত্যাকাণ্ডের এক যুগপূর্ণ হল আজ নরসিংদী পৌরসভায় আবারও মোবাইল প্রতিকের প্রচারণায় বাধা , মাইক ভাংচুর নরসিংদী পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট ডাকাতদের জবাব দিবেন: মেয়র প্রার্থী এস এম কাইয়ূম “আড়ালে” চলচ্চিত্র নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন নির্মাতা নাজমিন তুলি খ্যাতনামা সাংবাদিক ও গবেষক সৈয়দ আবুল মকসুদ আর নেই পলাশে প্রেমিকার প্রাণ বাঁচাতে ট্রেনের ধাক্কায় প্রেমিকের মৃত্যু ইউপি চেয়ারম্যানের মৃত্যূর পর সদস্যের স্ত্রী দাবী করার প্রতিবাদে নরসিংদীতে পরিবারের সাংবাদিক সম্মেলন রায়পুরা প্রেসক্লাবের নির্বাচনের তফসিল ঘোষনা, ভোট গ্রহন ২৩ মার্চ নোয়াখালীর বসুরহাট পৌরসভায় ১৪৪ ধারা জারি বরিশাল ডিএলআরসি অফিসের কর্মকর্তা-র্কমচারীবৃন্দের পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

ভারতের করোনা ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে আগুন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিবেদক

ভারতের করোনা ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে আগুন লেগেছে। বৃহস্পতিবার দেশটির পুনেতে অবস্থিত এই প্রতিষ্ঠানের নির্মাণাধীন একটি ভবনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে এনডিটিভি অনলাইন জানিয়েছে ।

অক্সফোর্ড ও এস্ট্রাজেনকার উদ্ভাবিত করোনা ভাইরাসের ভ্যাকসিন উৎপাদন করছে সেরাম ইনস্টিটিউট। অগ্নিকাণ্ডের ঘটনায় ভ্যাকসিন উৎপাদনে কোন ব্যাঘাত ঘটবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এনডিটিভি বলছে, বৃহৎ এই প্রতিষ্ঠানটি ১০০ একর জায়গার ওপর তৈরি। নির্মাণাধীন একটি ভবনে এই আগুনের ঘটনাটি ঘটেছে। ওই ভবনের কাছেই চলছে করোনা ভ্যাকসিন উৎপাদনের কাজ।

এই ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ভারতের বিভিন্ন গণমাধ্যমের ভিডিওতে দেখা গেছে, কালো ধোঁয়ায় আকাশ ছেয়ে আছে।

ভারতের করোনার টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সিরাম ইনিস্টিটিউটের ভবনে অগ্নিকাণ্ড ঘটেছে। বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে বলে এনডিটিভি অনলাইন জানিয়েছে।

অক্সফোর্ড বিশ্ববিদ্যলয় ও ওষুধ প্রস্তুতকারী সংস্থা আস্ট্রাজেনেকার তত্ত্বাবধানে করোনার টিকা কোভিশিল্ড তৈরি করছে সিরাম ইনস্টিটিউট।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পুণের মঞ্জরি এলাকায় সিরামের টিকা তৈরির এই কারখানা অবস্থিত। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে ইনস্টিটিউটের ১ নম্বর টার্মিনালের গেটের লাগোয়া ভবনে আগুন লাগে। কালো ধোঁয়া ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। আগুন নেভাতে অগ্নিনির্বাপণ বাহিনীর অন্তত ১০টি ইউনিট কাজ করছে।

প্রচুর পরিমাণে করোনার টিকা মজুত থাকার কথা সিরামে। তবে সূত্র জানিয়েছে, যেখানে টিকা মজুদ রয়েছে সেখানে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..