সংবাদ শিরোনাম :
নিচ্ছিদ্র নিরাপত্তায় নরসিংদী পৌরসভার স্থগিত চার কেন্দ্রের ভোটগ্রহন শুরু কয়েক ঘন্টা পরেই জানা যাবে কে হচ্ছেন নরসিংদী পৌর পিতা রায়পুরায় কেন্দ্রীয় মিলন মন্দিরে সংকির্তন অনুষ্ঠিত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চ নরসিংদী পৌর নির্বাচনে বিভিন্ন অনিয়ম ও সীলমারা দৃশ্য প্রকাশ করায় সাংবাদিকের উপর হামলা রায়পুরায় মিথ্যা অভিযোগে স্বামীকে ফাঁসানোর চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন খন্দকার জহিরুল হক হান্নান স্মৃতি গণপাঠাগার উদ্ভোধন কবে নাগাদ খুলছে শিক্ষা প্রতিষ্ঠান, সন্ধ্যায় সিদ্ধান্ত কাল পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় ভোট, প্রচার-প্রচারণা শেষ জাতিকে সুখবর দিতে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

রায়পুরায় রাইস প্লান্টারের মাধ্যমে ৫০ একর জমিতে ধানের চারা রোপণ উদ্বোধন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

রায়পুরা প্রতিনিধি

নরসিংদীতে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সমলয়ে চাষাবাদে ব্লক প্রদর্শনীর ধানের চারা রোপন কার্যক্রমের উদ্বোধন করা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল জেলার রায়পুরা উপজেলার পলাশতলী ইউনিয়নের খাকচক কৃষি মাঠে এ আয়োজন করেছে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

উপজেলার পলাশতলী ইউনিয়নে রাইস প্লান্টারের মাধ্যমে ৫০ একর জমিতে বোরো ধানের চারা লাগানোর কার্যক্রম উদ্বোধন করেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুস সাদেক, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শোভন কুমার ধর, উপজেলা সহকারি কমিশনার ভূমি মোহাম্মদ মাহমুদুর রহমান খন্দকার, উপজেলা কৃষি অফিসার বনি আমিন খান, পলাশতলী ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ভুইয়া প্রমূখ।

উপজেলা কৃষি কর্মকর্তা বনি আমিন খান বলেন, সারা দেশের ৬৪ টি জেলার মধ্যে ৬১ টির যে কোন একটি উপজেলায়  এই কার্যক্রম উদ্বোধন করা হয়। এই চাষাবাদ প্রকল্পে লাল রংয়ের  টিয়া জাতীয় হাইব্রিড ধান  পরীক্ষামূলক ভাবে রোপণ করা হয়েছে। রাইস প্লান্টারের মাধ্যমে ধান লাগালে কৃষকদের একর প্রতি ১০-১২ হাজার টাকা অতিরিক্ত সাশ্রয়ী হবে। বোরো ফসল উৎপাদনে কৃষি যন্ত্রপাতির ব্যবহার বৃদ্ধি পাবে। সহজলভ্য এ চাষাবাদ কৃষকদের চাষাবাদে অনুপ্রানিত করবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..