সংবাদ শিরোনাম :
ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধন করবে সরকার নরসিংদীতে দৈনিক সময়ের আলো পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নরসিংদীতে জাতীয় ভোটার দিবস পালিত নরসিংদীতে দৈনিক আমাদের কন্ঠ’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বেলাবতে বীর মুক্তিযোদ্ধা মরহুম আঃ মজিদ’র মৃত্যু বার্ষিকী পালিত নরসিংদীতে সম্মিলিত সামাজিক আন্দোলনের জাতীয় পতাকা মিছিল ও মানববন্ধন বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরব্যাপী কর্মসূচির উদ্বোধন প্রেসক্লাবের সামনে ছাত্রদল পুলিশ সংঘর্ষ; ছাত্রদলের ১৩ নেতাকর্মী রিমান্ডে নরসিংদী পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের আমজাদ হোসেন বাচ্চু বিজয়ী নিচ্ছিদ্র নিরাপত্তায় নরসিংদী পৌরসভার স্থগিত চার কেন্দ্রের ভোটগ্রহন সম্পন্ন

এইচএসসি পরীক্ষার বিলের গেজেট প্রকাশ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১

ফল প্রকাশে বাধা কাটলো

নিজস্ব প্রতিবেদক

করোনা মহামারীর কারণে পরীক্ষা না নিয়েও এইচএসসি ও সমমানের ফল প্রকাশের জন্য সংসদে পাস হওয়া তিনটি বিল গেজেট আকারে প্রকাশ হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিল তিনটায় সম্মতি দিয়েছেন।

এর আগে রবিবার সংসদে পাস হওয়া ‘ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন (অ্যামেন্ডমেন্ট) বিল-২০২১’ ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১’, ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১’এ রাষ্ট্রপতি সোমবার (২৫ জানুয়ারি) সম্মতি দেন বলে সংসদ সচিবালয় জানিয়েছে।

কোনও বিল সংসদে পাস হওয়ার পর তা সম্মতির জন্য রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়। রাষ্ট্রপতির সম্মতি দিলে তা আইন আকারে গেজেট হিসেবে প্রকাশিত হয়। আইনে যেভাবে উল্লেখ থাকে সেইভাবেই কার্যকর হয়। এই আইনে ‘অবিলম্বে’ কার্যকর হবে বলে উল্লেখ আছে। ফলে গেজেট প্রকাশের সঙ্গে সঙ্গে এটি কার্যকর হয়েছে। ফলে আইনি বাধা কাটায় এখন সরকার চাইলে যেকোনও সময় এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করতে পারে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..