Headline :
বারৈচাতে উদ্বোধন হলো সুমন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার‘কাচ্চি ঘর’ প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান, প্রজ্ঞাপন জারি যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ ইউরোপে যুদ্ধের শঙ্কা, প্রস্তুত থাকতে বললেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী যুক্তরাষ্ট্রে কাছে হেরে বোলারদের দুষলেন বাবর পাট উৎপাদন নিশ্চিত করণের পিছনে সকল বাধা অচিরেই দূর করা হবে: -বস্ত্র ও পাটমন্ত্রী নানক নরসিংদীতে সাবেক ইউপি চেয়ারম্যান হত্যাকান্ডে মাস্টারমাইন্ড রাসেল গ্রেফতার ঢাকা-সিলেট মহাসড়কে জমি অধিগ্রহণের ন্যায্যমূল্যের দাবিতে নরসিংদীতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ মঞ্চ মাতালেন তানিন সুবহা নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

আষাঢ়েও পানি নেই, দুশ্চিন্তায় আত্রাইয়ের নৌকা বিক্রেতারা

Reporter Name / ৫৬ Time View
Update : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

কামাল উদ্দিন টগর, নওগাঁ প্রতিনিধিঃ

নৌকার হাটে ক্রেতা না থাকায় চরম হতাশায় বিত্রেতারা। আষাঢ মাসের শেষভাগেও নদ-নদী ও খাল-বিলে পানির দেখা মিলছেনা। এতে চাহিদা না থাকায় তৈরি করা নৌকা নিয়ে দুশ্চিন্তায় কারিগররা।
এদিকে বেচাবিক্রি না থাকায় হাট ইজারাদাররাও পড়েছেন লোকসান আতঙ্কে। হাটে ক্রেতার অপেক্ষায় বসে থেকে অলস সময় পার করছেন নৌকা বিক্রেতা সিংড়ার আবুল হোসেন।

সরেজমিনে দেখা গেছে, নৌকার হাটে ক্রেতা না থাকায় অলস সময় পার করছেন বিক্রেতারা। আষাঢের শুরুতে নদ-নদী, খাল-বিল ও নিন্মাঞ্চল পানিতে টইটুম্বর থাকলেও এ বছর দেখা নেই পানির। এতে নিম্নাঞ্চলে বসবাসকারী, যাদের নৌকাই একমাত্র যোগাযোগের মাধ্যম, তারা নৌকা কিনতে হাটে আসছেন না। ধার দেনা করে কাঠ কিনে নৌকা বানিয়ে হাটে আনলেও ক্রেতার দেখা মিলছেনা। দু- একজন যারাও আসছেন,তারা নির্মান খরচের চাইতেও কম দামে কিনতে চান। এতে মৌসুমি কারিগররা লোকসানের আতঙ্কে দিন পার করছেন।

কারিগর সমসপাড়া গ্রামের মোঃ জাহাঙ্গীর আলম জানান, পানির যে অবস্থা তাতে নৌকা বিক্রির সুযোগ নেই। তাও যা বিক্রি হচ্ছে, তাতে লোকসান গুনতে হচ্ছে তাদের। নৌকা তৈরি খরচ চার হাজার টাকা হলেও এখন তাদের বিক্রি করতে হচ্ছে আড়াই থেকে তিন হাজার টাকায়। ফলে এ বছর যদি আর পানি না বাড়ে তাহলে তাদের অবধারিত লোকসান ঘুনতে হবে।
এদিকে, নৌকা বিক্রি কমে যাওয়ায় হাট ইজারাদারও টাতা তোলা নিয়ে আছেন দুশ্চিন্তায়।

আত্রাই উপজেলার বিশা ইউনিয়নের সমসপাড়া হাটেরইজারাদার মোয়াজ্জেম মিয়া বলেন, কোনো বেচাকেনা নেই। সারাদিন এখানে অলস সময় পার করতে হচ্ছে। আমরা যারা হাট ইজারা নিয়েছি, তারা তে পরিস্থিতি দেখতে পাচ্ছি, মনে হয় না ইজারার টাকা তুলতে পারবো। সমসপাড়াহাটে তিন থেকে সাত হাজার টাকায় নৌকা বিক্রি হওয়ার কথা। অথচ ক্রেতা সংকটে এবছর মাত্র বিশ থেকে ত্রিশটি নৌকা হাটে ওঠেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল