Headline :
বারৈচাতে উদ্বোধন হলো সুমন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার‘কাচ্চি ঘর’ প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান, প্রজ্ঞাপন জারি যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ ইউরোপে যুদ্ধের শঙ্কা, প্রস্তুত থাকতে বললেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী যুক্তরাষ্ট্রে কাছে হেরে বোলারদের দুষলেন বাবর পাট উৎপাদন নিশ্চিত করণের পিছনে সকল বাধা অচিরেই দূর করা হবে: -বস্ত্র ও পাটমন্ত্রী নানক নরসিংদীতে সাবেক ইউপি চেয়ারম্যান হত্যাকান্ডে মাস্টারমাইন্ড রাসেল গ্রেফতার ঢাকা-সিলেট মহাসড়কে জমি অধিগ্রহণের ন্যায্যমূল্যের দাবিতে নরসিংদীতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ মঞ্চ মাতালেন তানিন সুবহা নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে জামানত হারালেন ৬ প্রার্থী

Reporter Name / ৬৯ Time View
Update : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে জামানত হারিয়েছেন অন্য ৬ প্রার্থী। মন্ত্রী এ আসনে ৫ম বারের মতো বিপুল ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

সূত্র মতে, কুমিল্লা-৯ আসনটি লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। তার মধ্যে লাকসামে ৬৬টি ও মনোহরগঞ্জে ৬০টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪৩ হাজার ৫৪৮ জন। এতে ভোট পড়েছে ২ লাখ ৬২ হাজার ৪৬৫টি। বৈধ ভোটের সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৫৪৩টি, বাতিল হয়েছে ৫ হাজার ৯২২টি। ভোটের হার ৫৯.২৪ শতাংশ। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম পেয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৯৪৬টি ভোট। প্রাপ্ত ভোটের ৫ শতাংশ ভোট না পাওয়ায় জামানত হারিয়েছেন অন্য ৬ প্রার্থী।

তাদের মধ্যে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মনোনীত প্রার্থী মীর মো. আবু বকর সিদ্দিক। তিনি চেয়ার প্রতীকে পেয়েছেন ৮ হাজার ২৬০ ভোট, জাতীয়পার্টির প্রফেসর ড. মো. গোলাম মোস্তফা কামাল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৬ হাজার ১৫৯ ভোট, কৃষক শ্রমিক জনতা লীগের মো. জমির উদ্দিন গামছা প্রতীকে পেয়েছেন ৩ হাজার ১৪৬ ভোট, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. মোয়াজ্জেম হোসেন জালালী মোমবাতি প্রতীকে পেয়েছেন ২ হাজার ৮২৭ ভোট, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) বীর মুক্তিযোদ্ধা মনিরুল আনোয়ার মশাল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৫৭৫ ভোট, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের মো. হাছান মিয়া নোঙ্গর প্রতীকে পেয়েছেন ৬৩০ ভোট। লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবদুল হাই সিদ্দিকী এবং মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা উজালা রানী চাকমা ৬ প্রার্থীর জামানত হারানোর বিষয়টি নিশ্চিত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল